শুক্রবার , ৩ নভেম্বর ২০২৩ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে মহাসড়কে সবজি ঢেলে কৃষকদের হরতালবিরোধী প্রতিবাদ

প্রতিবেদক
বার্তা কক্ষ
নভেম্বর ৩, ২০২৩ ১২:৫০ অপরাহ্ণ

উপজেলায় হরতাল -অবরোধ প্রত্যাহারসহ কৃষিপণ্য বাজারজাতকরণের দাবি জানিয়ে প্রতিবাদ সমাবেশ করেছেন ক্ষতিগ্রস্ত কৃষকেরা। এ সময় জমি থেকে তুলে নিয়ে আসা শাকসবজি রাস্তায় ঢেলে প্রতিবাদ জানায় তারা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বেলা ১২ টার দিকে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির আয়োজনে পাবনা-কুষ্টিয়া-নাটোর- মহাসড়কে উপজেলার মুলাডুলি বাজারস্থ সবজি আড়তে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবুল হাসেম , সাংগঠনিক সম্পাদক রেজাউল রহিম রেজা, সদস্য হাবিবুর রহমান হাবিব। কয়েকশ’ কৃষক এতে অংশ নেন।

বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান কুল বলেন, আমরা কৃষক, আমরা জমিতে কৃষি আবাদ করি, এতে আমাদের সংসার জীবন চলে। হরতাল অবরোধের কারণে আমাদের উৎপাদিত ফসল নষ্ট হয়ে যাচ্ছে। আমরা কোনো দলের রাজনীতি করি না। তার পরেও কেন আমাদের সবজির গাড়িতে আগুন লাগানো হচ্ছে। হরতাল অবরোধ থেকে আমরা মুক্তি চাই।

এ সময় ক্ষতিগ্রস্ত কৃষকেরা আরও জানান, কষ্ট করে ফসল উৎপাদন করার পর সেই ফসল যদি হরতাল অবরোধের কারণে বিক্রি করতে না পারি তাহলে আমরা ক্ষতিগ্রস্ত হব। তিন দিনের হরতাল অবরোধে আমরা অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। এভাবে চলতে থাকলে আমরা নিঃস্ব হয়ে যাব। প্রতিদিন কোটি কোটি টাকার সবজি নষ্ট হয়ে যাচ্ছে এই হরতাল অবরোধের কারণে। আমরা এ থেকে প্রতিকার চাই।

মানববন্ধনের পর ৩০০-৪০০ জন কৃষক মিলে মহাসড়কে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। জমি থেকে তুলে নিয়ে আসা শাকসবজি রাস্তায় ঢেলে প্রতিবাদ জানায় তারা।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!