মঙ্গলবার , ৫ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

অরণকোলা হাটের সরকারী জলাশয় ভরাট করে দোকান নির্মাণ

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
সেপ্টেম্বর ৫, ২০২৩ ১১:৩০ পূর্বাহ্ণ

পৌর সভার লাল চিঠি প্রদান
ব্যবস্থা নেওয়া হবে বলেন ইউএনও

ঈশ্বরদীর ঐতিহ্যবাহি অরণকোলা পশু হাট সংলগ্ন সরকারী জলাশয় ভরাট করে পাকা দোকানসহ ব্যবস্থাপ্রতিষ্ঠান নির্মাণ করছেন মেসার্স মা ডেইরী ফার্ম মালিক হুমায়ুন কবির শাহান নামের এক দখলদার।

বিষয়টি জানতে পেরে ঈশ্বরদী পৌরসভার পক্ষ থেকে পাকা অবকাঠামো নির্মাণ বন্ধের জন্য হুমায়ুন কবির শাহানকে লাল চিঠি প্রদান করা হয়েছে বলে নিশ্চিত করেছেন প্যানেল মেয়র স্থানীয় কাউন্সিল এবং সরকারীভাবে জলাশয় লীজ গ্রহিতা আবুল হাশেম। তবে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশ জানান, সরকারী জমি, রাস্তা ও জলাশয় কাউকে দখল করতে দেওয়া হবে না। খোঁজ নিয়ে অবকাঠামো উচ্ছেদ করে দখল মুক্ত করা হবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, অরণকোলা পশুহাট সংলগ্ন সরকারী জলাশয়ের উত্তরপাড় দিয়ে বেশ কিছু ব্যক্তি পাকা অবকাঠামো নির্মাণ করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। তাদের দেখা দেখিয়েই মা ডেইরী ফার্মেও মালিক হুমায়ুন কবির শাহান জলাশয়ের পশ্চিম পাড়ে নিজের ব্যক্তি মালিকা জমির সঙ্গে জলাশয় ভরাট করে মার্কেট নির্মাণ শুরু করেছেন। সরকারী জলাশয় ভরাট করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ কাজটি প্রশাসনের চোখ ফাঁকি দিতে রাত ভোর নির্মাণ কাজ করছে দেখেন এলাকাবাসী।

মেসার্স মা ডেইরী ফার্মেও মালিক হুমায়ুন কবির শাহানের দাবী জলাশয়ের জায়গাটি তার নিজের।

প্যানেল মেয়র স্থানীয় কাউন্সিল এবং সরকারীভাবে জলাশয় লীজ গ্রহিতা আবুল হাশেম জানান, জলাশয়টি সরকারী। যা তিনি তিন বছরের জন্য লীজ গ্রহন করেছেন। কিন্তু জলাশয় ভরাট করে মার্কেট নির্মাণ করতে দেখে শাহানকে কাজ বন্ধ করতে প্রথমে মৌখিকভাবে নির্দেশ দেওয়া হয়। কিন্তু তিনি না শোনায় কাজ বন্ধের জন্য লাল চিঠি প্রদান করা হয়েছে।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশ জানান, সরকারী জলাশয় ভরাট করে মার্কেট নির্মাণ করা অপরাধ। খোঁজ নিয়ে মার্কেট উচ্ছেদ করে জলাশয়ের জায়গা উদ্ধার করা হবে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!