রবিবার , ২৮ আগস্ট ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে নকল সার কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা

প্রতিবেদক
বার্তা কক্ষ
আগস্ট ২৮, ২০২২ ৩:৫৮ অপরাহ্ণ

নকল সার তৈরি ও বাজারজাতকরণের অভিযোগে পাবনার ঈশ্বরদীতে ন্যাপ এগ্রো কেমিক্যাল লিমিটেড নামে একটি কারখানার মালিক নিজাম উদ্দিন খানকে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (২৮ আগস্ট) উপজেলার মুলাডুলি ইউনিয়নের বহরপুর গ্রামে এ অভিযান চালায় পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিরুল ইসলাম।

ঈশ্বরদী উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মাহমুদুল আলম খান বলেন, ন্যাপ এগ্রো কেমিক্যাল লিমিটেড কারখানাটি দীর্ঘদিন ধরে নকল সার ও কীটনাশক তৈরি করে বাজারজাত করে আসছে। যে উপাদান দিয়ে সার-কীটনাশক তৈরি করার কথা সেটা তারা না করে নকল উপাদান দিয়ে তৈরি করছিল। এতে কৃষকেরা প্রতারিত হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

তিনি আরও বলেন, কারখানাটি থেকে জিপসাম, জিংক, অ্যাবোন, সয়োবিটসহ প্রায় ১৩ ধরনের নকল সার ও বালাইনাশক জব্দ করা হয়।

পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিরুল ইসলাম বলেন, এ অভিযানে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ছিলেন। তিনি নিশ্চিত করেছেন, তারা প্যাকেটে লেখা প্রতিশ্রুতি অনুযায়ী সার সরবরাহ করছে না। একই সঙ্গে তারা কারখানার ভুয়া ঠিকানা ব্যবহার করছে। সার তৈরি করা হচ্ছে ঈশ্বরদীতে কিন্তু কারখানার ঠিকানা দেওয়া ঢাকার মিরপুরের। এসব অভিযোগের ভিত্তিতে এক লাখ টাকা জরিমানা ও নকল সার-কীটনাশক জব্দ করা হয়।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!