বুধবার , ২৬ জুলাই ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ভেজাল পণ্য উৎপাদনের দায়ে
ঈশ্বরদীর দুটি প্রতিষ্ঠানকে জরিমানা ও সিলগালা

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
জুলাই ২৬, ২০২৩ ৭:১৭ অপরাহ্ণ
<span style='color:#ff0000;font-size:20px;' data-lazy-src=

ঈশ্বরদীতে নকল ও ভেজাল পণ্য উৎপাদনের অপরাধে দুটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর পাবনা জেলা শাখা।

আজ বুধবার (২৬ জুলাই) দুপুর ১২ টা হতে বিকেল ৫টা পর্যন্ত উপজেলার সলিমপুর ইউনিয়নের জয়নগরের শিমুলতলা বাজারে নকল সিমেন্ট কারখানা এবং সাঁকরেগাড়ি চরমিরকামারী বেস্ট ইন এগ্রো ফুডস এন্ড কমজুমার কারখানায় এ অভিযান পরিচালিত হয়। অধিদপ্তরের পাবনা জেলা শাখার সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি এসময় প্রতিষ্ঠান দুটি সিলগালা এবং এক লাখ টাকা জরিমানা আদায় করেন।

জয়নগরের শিমুলতলায় ধানের মিল চাতাল ভাড়া নিয়ে একটি কে অবৈধভাবে বালি, মাটি, সিমেন্ট ও কেমিক্যেল মিশিয়ে নকল সিমেন্ট তৈরীর অপরাধে কারখানাটি সিলগালা করা হয়। জানা যায়, কারখানা মালিক সাখওয়াত দীর্ঘ দিন ধরে এখানে দেশের সুনামধন্য প্রিমিয়াম সিমেন্টের সাথে অবৈধ সুপারসিম ওয়াল স্ট্রং, সুপার প্লাস্টার, রেডি মিক্সড প্লাস্টারসহ বিভিন্ন নাম দিয়ে ওইসব সিমেন্ট বাজারজাত করে আসছিলো।

অপরদিকে সাঁকরেগাড়ি এলাকায় বেস্ট এগ্রো ফুডস এন্ড কনজুমার কারখানায় অবৈধভাবে বেস্ট ইন সরিষার তেল, সুপার নাইট জাম্বো মশার কয়েল, ফোর টাইলস ক্লিনার, বেস্ট আটা, মাজনসহ বিভিন্ন ব্র্যান্ডের নকল অবৈধ পণ্য উৎপাদন ও বাজারজাত করার অপরাধে কারখানা মালিক শামসুল বিশ্বাসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অবৈধভাবে উৎপাদিত পণ্য ধ্বংস করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

সলিমপুরের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা জানান, ইউনিয়ন পরিষদ থেকে কোন ট্রেড লাইসেন্স না নিয়ে কারখানা মালিক শাখাাওয়াত অবৈধভাবে ভেজাল সিমেন্ট প্রস্তুত ও বাজারজাত করে আসছিল। অপরদিকে বেস্ট ইন ফুডস অ্যান্ড কনজ্যুমার কারখানাটি পাঁচটি পণ্যের অনুমোদন নিয়ে ১০ টির বেশি পণ্য উৎপাদন করছিল।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!