শুক্রবার , ৩ ডিসেম্বর ২০২১ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

বিজয়ের মাসে ঈশ্বরদীতে মুক্তিযোদ্ধার ওপর হামলা, প্রতিবাদে বিক্ষোভ

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ৩, ২০২১ ৬:৫৫ অপরাহ্ণ

বিজয়ের মাসে ঈশ্বরদীতে এক বীর মুক্তিযোদ্ধাকে প্রকাশ্যে লাঞ্ছিতের ঘটনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানেরা। আজ শুক্রবার (০৩ ডিসেম্বর ) দুপুর ১২টায় শহরের মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। পরে তাঁরা স্থানীয় সাংসদ নুরুজ্জামান বিশ্বাসের সঙ্গে দেখা করে ঘটনার বিচার দাবি করেন।


আগামীকাল শনিবারের মধ্যে জড়িতদের গ্রেপ্তারে দাবি, গ্রেপ্তার না করলে রোববার ঈশ্বরদীতে জনসমাবেশ ও মানববন্ধন


মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার গোলাম মোস্তফার সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, বৃহস্পতিবার দুপুরে শহরের থানাপাড়ায় পূর্বশত্রুতার জেরে মানবতাবিরোধী মামলায় রাষ্ট্রপক্ষের সাক্ষী ও বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টুর ওপর হামলা চালিয়ে তাঁকে লাঞ্ছিত করা হয়। হামলাকারীরা তাঁর গলা টিপে ধরেন। এতে তিনি আহত হন। পরে প্রতিবেশীরা ছুটে এলে হামলাকারীরা পালিয়ে যায়।

এ সময় বক্তারা আগামীকাল শনিবারের মধ্যে জড়িতদের গ্রেপ্তারে দাবি জানিয়ে বলেন, বিজয়ের মাসে মুক্তিযোদ্ধার ওপর হামলাকারীদের গ্রেপ্তার না করলে রোববার ঈশ্বরদীতে জনসমাবেশ ও মানববন্ধন করবেন তাঁরা।

ঘটনা সম্পর্কে ফজলুর রহমান ফান্টু জানান, তাঁর এলাকার আলতাফ হোসেন ও রিপন হোসেনের সঙ্গে তাঁদের দ্বন্দ্ব চলছিল। বৃহস্পতিবার বিকেলে ব্যক্তিগত বিষয় নিয়ে আলতাফ হোসেন ও তাঁর ছেলে রিপন হোসেনের সঙ্গে তর্কাতর্কি হয়। এরপর আলতাফ হোসেন ও রিপনসহ চার-পাঁচজন হামলা চালিয়ে তাঁকে লাঞ্ছিত ও আহত করে। একপর্যায়ে তাঁর গলা টিপে ধরলে তিনি আহত হন। এ সময় তাঁর স্ত্রী বিলকিস রহমান এগিয়ে এলে তাঁকেও লাঞ্ছিত করা হয়।
তবে অভিযুক্ত আলতাফ হোসেন ও রিপন অভিযোগ অস্বীকার করেন। রিপন বলেন, ‘হামলার বিষয়টি ঠিক না।’

ঈশ্বরদী থানার ওসি আসাদুজ্জামান বলেন, ‘মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার বিষয়টি আমরা গুরুত্ব দিয়ে তদন্ত করছি। তবে তদন্তপূর্বক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!