বৃহস্পতিবার , ৪ আগস্ট ২০২২ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীর পাকশীতে ১৮৭৫ হতদরিদ্রদের জন্য ১০ টাকায় চাল

প্রতিবেদক
বার্তা কক্ষ
আগস্ট ৪, ২০২২ ৫:০০ অপরাহ্ণ
ঈশ্বরদীর পাকশীতে ১৮৭৫ হতদরিদ্রদের জন্য ১০ টাকায় চাল

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষে ১ হাজার ৮৭৫ হতদরিদ্রদেরকে ১০ টাকা কেজির চাল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাবনার ঈশ্বরদী পাকশী ইউনিয়ন পরিষদ। বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়ন পরিষদ চত্বরে এ কর্মযজ্ঞ দেখা যায়।

মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দরিদ্র অসহায় দুস্থ পরিবারের সদস্যরা নির্ধারিত ফরম পূরণ করে সরকারের দেওয়া ১০ টাকা কেজি চাল পাওয়ার সুবিধাটি ভোগ করবে।

সোমবার (১ আগস্ট) থেকে শুরু করে মঙ্গলবার (৯ আগস্ট) পর্যন্ত চলবে আবেদনপত্র পূরণ।

সরেজমিন পাকশী ইউনিয়ন পরিষদ ঘুরে দেখা যায়, সারি সারি নারী-পুরুষ এসেছেন ইউনিয়ন পরিষদে। যারা পাকশীর হতদরিদ্র ও অসহায় মানুষ। ২০০৮ সালে বর্তমান সরকার ক্ষমতাই আসার পর সরকারিভাবে বিভিন্ন ভাতা দেওয়া হলেও বয়স্ক, বিধবা অসহায় অনেক মানুষ কোন সুযোগ-সুবিধা পাননি ইতোপূর্বে।

বর্তমান পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু দায়িত্ব গ্রহণের পর থেকে ইউপি মেম্বারদের নিয়ে ইউনিয়নের সব কয়টি গ্রাম পাড়া-মহল্লায় ঘুরে সমাজের অবহেলিত মানুষদের সাথে কথা বলে এই কর্মযজ্ঞ শুরু করেছেন।

পাকশী ইউনিয়নের যুক্তিতলা গ্রামের জাহানারা বেগম (৬৮) জানান, মুখেই শুনেছি শুধু সরকারি সব ভাতা দেন (প্রধানমন্ত্রী) হাসিনা। আগে তো চেয়ারম্যান মেম্বার যারা ছিলেন, তারা মুখ চিনে চিনে সুযোগ-সুবিধা তাদের পরিচিতদেরকে বিভিন্ন ভাতার ব্যবস্থা করে দিয়েছে। এবার প্রথম বয়স্ক ভাতার কার্ডের ব্যবস্থা করে দিয়েছেন নতুন চেয়ারম্যান। ১০ টাকা কেজির নতুন কার্ড করতে তাই আসা হয়েছে। আল্লাহ হাসিনাকে (প্রধানমন্ত্রী) সুস্থ যেন রাখেন, দোয়া করি।

পাকশী ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা শামিমা সুলতানা জানান, ঈশ্বরদীর পাকশীর ৯টি ওয়ার্ডে ১ হাজার ৮৭৫ জন অসহায় হতদরিদ্রদের তালিকা করা হয়েছে। নয় দিনে নয়টি ওয়ার্ডে অসহায় হতদরিদ্রের তালিকা ধরে ছবিসহ কার্ড তৈরির কাজ চলছে।

পাকশী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ফাতেমা আক্তার পলি জানান, ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ইউপি মেম্বারদেরকে সাথে নিয়ে হতদরিদ্র, অসহায় মানুষের তালিকা তৈরি করেছি। আগামী মাস থেকে ওয়ার্ডের যে ডিলার রয়েছে। তাদের মাধ্যমে কার্ডধারী সদস্য ১০ টাকা কেজির চাল কিনতে পারবেন। এছাড়া যে সরকারি সুবিধা রয়েছে, পর্যায়ক্রমে সে সুযোগ-সুবিধা তারা ভোগ করবে।

পাকশী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, সাইফুজ-জামান পিন্টু জানান, বঙ্গবন্ধুকন্যা, দেশরত্ন শেখ হাসিনা তিনি যা স্বপ্ন দেখেন, তিনি তা বাস্তবায়ন করেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা, সমাজের হতদরিদ্রের ভাগ্যন্নোয়ন, তাদের মুখে হাসি ফোটানোর জন্য দিন-রাত কাজ করে যাচ্ছেন। সমাজের কোনো হতদরিদ্র মানুুষ অন্ততপক্ষে না খেয়ে থাকবে না। সরকার ভর্তুকি দিয়ে এ কার্যক্রম চালু রেখেছেন।

ইউপি চেয়ারম্যান পিন্টু আরও বলেন,তার স্বপ্ন বাস্তবায়ন করতে আমার দায়িত্বটি সঠিকভাবে আমি পালন করার চেষ্টা করছি। উপজেলার পাকশী ইউনিয়নের ৯টি ওয়ার্ডে অনেক দরিদ্র মানুষ রয়েছেন। যারা বয়স্ক ভাতা, বিধবা ভাতা, শারীরিক প্রতিবন্ধী ভাতাসহ সরকারি যে সুবিধা রয়েছে, অনেকে তা কখনোই পায়নি।

ইউনিয়নে প্রথমবারের মতো ৯টি ওয়ার্ডের ১ হাজার ৮৭৫ জন হতদরিদ্র অসহায়দের তালিকা করা হয়েছে। আগামী মাসে ১০ টাকা কেজির চাল কিনতে পারবে তারা।

পাকশী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান পিন্টু আরও বলেন, আমার পাকশী ইউনিয়নে একটি পরিবারও থাকবে না, যারা ভাতের কষ্টে থাকবে। অসহায় মানুষের মুখে হাসি ফোটানোর জন্য শুধু দায়িত্ব সহকারে নির্দেশনা পালন করে যাচ্ছি। পর্যায়ক্রমে সরকারের সব সুবিধাগুলো তারা ভোগ করবে।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!