সোমবার , ৮ জুলাই ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1Win AZ Casino
  2. 1win Brazil
  3. 1winRussia
  4. mostbet tr
  5. অর্থনীতি
  6. আইন ও আদালত
  7. আন্তর্জাতিক
  8. ঈশ্বরদী
  9. করোনাভাইরাস
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গল্প ও কবিতা
  14. চাকরির খবর
  15. জাতীয়

সরকার শিক্ষা খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে
বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের জ্ঞান-গুণে সমৃদ্ধ হতে হবে : গালিবুর রহমান শরীফ

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
জুলাই ৮, ২০২৪ ৬:৫২ অপরাহ্ণ

অনুষ্ঠান |

মঞ্চে গালিবুর রহমান শরীফ এমপিসহ অতিথিবৃন্দ।

পাবনা-৪ আসনের সংসদ গালিবুর রহমান শরীফ এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হলে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের জ্ঞান-গুণে সমৃদ্ধ হতে হবে। তাঁদের হাত ধরেই বাংলাদেশ স্মার্ট ও উন্নত বিশ্বের কাতারে নাম লেখাবে।

আজ সোমবার (৮ জুলাই ) দুপুরে মানিকনগর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশের সুবিধাকে কাজে লাগিয়ে শিক্ষার্থীদের কর্মক্ষম মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। জাতির পিতার শিক্ষা দর্শনের আলোকে আওয়ামী লীগের সরকার শিক্ষা খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে এর সার্বিক উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। বিশেষ করে চতুর্থ শিল্পবিপ্লব মাথায় রেখে আওয়ামী লীগ সরকারের গৃহীত বিভিন্ন সময়োপযোগী কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নের ফলে শিক্ষা খাতে প্রশংসনীয় সাফল্য অর্জিত হয়েছে।

উদ্বোধন |

বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট নবনির্মিত ভবনের উদ্বোধনের পরে দোয়া ও মোনাজাত হয়।

শিক্ষার্থীদের উদ্দেশে গালিবুর রহমান শরীফ বলেন, তোমরা বাবা-মায়ের কথা শুনবে।শিক্ষকদের কথা শুনবে। নিয়ম-শৃঙ্খলা মেনে চলবে। সুন্দরভাবে জীবন যাপন করবে। সেটাই আমরা কামনা করি।

মাদকের বিস্তার নিয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, ‘আমরা অর্থনৈতিকভাবে যেমন স্বাবলম্বী হচ্ছি, উন্নত হচ্ছি, আবার পাশাপাশি দেখা যাচ্ছে যে, মাদকের প্রভাব অনেক বেশি বেড়ে যাচ্ছে; মাদকাসক্ত হয়ে যাচ্ছে অনেকেই। এটা খুব ধনিক শ্রেণি থেকে একেবারে নিম্ন শ্রেণি পর্যন্ত বিস্তৃত। অথচ একটা পরিবারে যদি মাদকাসক্ত কেউ থাকে, সেই পরিবারের কষ্টের সীমা থাকে না। তাই আসুন না, মাদকের বিরুদ্ধে আমরা সবাই এক হই, অন্তত এই একটি ক্ষেত্রে আমরা সবাই দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই হাতে হাত ধরে কাজ করি।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোখলেছুর রহমান মিন্টুর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক নূর তরিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পাবনা জেলা পরিষদের সদস্য তৌফিকুজ্জামান রতন মহলদার, জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী সাকিব রেজা, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরন, বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক মোক্তার হোসেন, ইউনিয়ন পরিষদের সদস্য আকতারুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময়, সাবেক সভাপতি রাকিবুল হাসান রনি ও সলিমপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এম আব্দুল্লাহ প্রমুখ।

শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন অতিথিবৃন্দ। এরপর বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন এবং দোয়া ও মোনাজাতে অংশ নেন। পরে সম্মাননা স্মারক হিসেবে গালিবুর রহমান শরীফ এমপি ও চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদারকে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!