সোমবার , ১৮ মার্চ ২০২৪ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

বিটিভিতে রূপপুর নিয়ে ‘ওয়ে টু স্মার্ট বাংলাদেশ’ ম্যাগাজিন অনুষ্ঠান

প্রতিবেদক
আমাদের রূপপুর প্রকল্প :
মার্চ ১৮, ২০২৪ ১:৪৫ পূর্বাহ্ণ

নব্বই দশকে বিটিভির পরিচিত মুখ খন্দকার ইসমাইল। তখন জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘বহুরূপী’ ও ‘আড্ডা’ নিয়মিত উপস্থাপনা করতেন তিনি। সর্বশেষ ২০০৯ সালে বিটিভিতে দেখা গেছে এই সঞ্চালককে।

প্রায় ১৫ বছর পর বিটিভিতে আবারও ফিরেছেন তিনি। হাজির হচ্ছেন বিষয়ভিত্তিক ম্যাগাজিন অনুষ্ঠান ‘ওয়ে টু স্মার্ট বাংলাদেশ’ নিয়ে। শুরুটা হচ্ছে বাংলাদেশের মেগা প্রজেক্ট ‘রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র’ থেকে। যাতে থাকছে জমজমাট গান, নাচ, রম্য নাটিকা, অপরূপা রূপপুরের জানা-অজানা বিভিন্ন বিষয়। পুরো অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র ও এর আশপাশের এলাকায়। স্টুডিও পর্ব হয়েছে বিটিভির অডিটোরিয়ামে দর্শকদের উপস্থিতিতে।

অনুষ্ঠানটিতে রাশিয়ার একটি বিখ্যাত গানের সুরে গান পরিবেশন করবেন ফাহমিদা নবী। এছাড়াও রবিউল ইসলাম জীবনের কথা ও রোজেন রহমানের সুরে পুলক ও লেমিস গেয়েছেন রাশিয়া-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে গান। কবিরুল ইসলাম রতনের পরিচালনায় এই গানটির সাথে নৃত্য পরিবেশন করে নৃত্যলোক সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীবৃন্দ। ‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার’ এই গানটির সাথে সোহেল রহমানের পরিচালনায় নৃত্য পরিবেশন করে শিখর কালচারাল অর্গানাইজেশনের শিল্পীবৃন্দ। রম্য নাটিকায় অংশগ্রহণ করেছেন তারিক স্বপন ও জাহিদ শিকদার।

এছাড়াও বেশ কয়েকজন রাশিয়ান নাগরিক অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করেন এবং অডিটোরিয়ামে উপস্থিত দর্শকদের নিয়ে রয়েছে একটি মজার পর্ব।

খন্দকার ইসমাইল বলেন, ‘এই অনুষ্ঠানটি বাংলাদেশের বড় বড় প্রজেক্টগুলোকে কেন্দ্র করে নির্মিত হবে। শুরুটা হলো রূপপুর থেকে। বিনোদনের মাধ্যমে এমন প্রজেক্টগুলো দর্শকের সামনে তুলে ধরবো। নতুন এ পরিকল্পটি আশা করছি দর্শকের ভালো লাগবে।’

অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মোঃ এরশাদ হোসেন। মার্চের শেষের দিকে বিটিভিতে প্রচার হবে এটি।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!