শুক্রবার , ৩ জুন ২০২২ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

আ.লীগ ক্ষমতায় থাকলে বিএনপিকে হারিকেন দিয়ে খুঁজতে হবে-হানিফ

প্রতিবেদক
বার্তা কক্ষ
জুন ৩, ২০২২ ৪:৫২ অপরাহ্ণ
আ.লীগ ক্ষমতায় থাকলে বিএনপিকে হারিকেন দিয়ে খুঁজতে হবে-হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জামায়াত-বিএনপি এখনো এ দেশের উন্নয়নের বিপক্ষে কাজ করছে। আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় থাকে, তাহলে খুব অল্প সময়ের মধ্যেই বিএনপির মতো দলকে হারিকেন দিয়ে খুঁজতে হবে।

শুক্রবার (৩ জুন) দুপুরে বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনিস্টিটিউট মাঠে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি আয়োজিত লিচু মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন হানিফ বলেন, বর্তমান সরকারের আমলে এ ১৪ বছরে যা উন্নয়ন হয়েছে ৭১- এর পর থেকে সাধারণ মানুষ সে উন্নয়ন চোখে দেখেনি। বর্তমানে দেশের মানুষের মাথাপিচু আয় ২৮৬০ ডলার, যা পূর্বে ছিলো ৬০০ ডলার মাত্র। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

হানিফ আরও বলেন, ঈশ্বরদীতে লিচু প্রসেসিং সেন্টার ও লিচু গবেষণাগার নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঈশ্বরদী ইপিজেড ও রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রসহ কৃষি ক্ষেত্রে উন্নয়নের জন্য ঈশ্বরদী বিমানবন্দর চালু করা অত্যন্ত জরুরি।

এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি, তিনি বলেছেন বিমানবন্দরটি সেনাবাহিনীর আওতাধীন। সেনাপ্রধানের সঙ্গে যোগাযোগ করো। আগামী বছর থেকে নাম মাত্র মূল্যে এ অঞ্চলের কৃষকদের ঋণ দেওয়া হবে।

পাবনা ৪ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম, বাংলাদেশ ধান গবেষণা কেন্দ্রের মহাপরিচালক ড. শাহজাহান কবির, বিএসআরআই মহাপরিচালক ড. আমজাদ হোসেন, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মির্জা মোফাজ্জল ইসলাম, ডাল গবেষণা কেন্দ্রের পরিচালক ড. মো. মহিউদ্দিন, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহাক আলী মালিথা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা মিতা সরকার।

প্রসঙ্গত, গতকাল (বৃহস্পতিবার) বিকেল ৪টায় ঈশ্বরদীস্থ বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে ফিতা কেটে ২ দিনব্যাপী লিচু মেলার উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!