মঙ্গলবার , ৩ অক্টোবর ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ইউরেনিয়াম হস্তান্তর উপলক্ষে রূপপুরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

প্রতিবেদক
আমাদের রূপপুর প্রকল্প :
অক্টোবর ৩, ২০২৩ ৭:১১ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ইউরেনিয়াম হস্তান্তরকে ঘিরে স্থানীয়দের মধ্যে উৎসব বিরাজ করছে। রূপপুরে ঢাক-ঢোল বাজিয়ে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে উপজেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (৩ অক্টোবর) রূপপুর মোড় থেকে বর্ণাঢ্য আনন্দ মিছিল ও মোটরসাইকেল শোভাযাত্রা বের হয়। মিছিলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টুসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, দলীয় ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী ছাড়াও এলাকার সাধারণ মানুষ অংশ নেন। আনন্দ মিছিলটি প্রকল্পের সামনের সড়ক ও গ্রিণসিটি এলাকা প্রদক্ষিণ করে।

আনন্দ মিছিল শেষে এক পথ সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, পাকশী ইউনিয়নের চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু বিশ্বাস, সলিমপুরের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলূ মালিথা, দাশুড়িয়ার চেয়ারম্যান বকুল সরদার, মুলাডুলির আওয়ামী লীগ নেতা কামাল হোসেন মিঠু বক্তব্য দেন। পরে ওই এলাকা মিষ্টি বিতরণ করা হয়।

আবুল কালাম আজাদ মিন্টু বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পৃথিবীর কোনো পরাশক্তির কাছে মাথা নত করে না, রক্তচক্ষুকে ভয় পায় না। তাই সব বাঁধা-বিপত্তিকে মোকাবিলা করে ইউরেনিয়াম আনতে সক্ষম হওয়ায় এ জনপদের মানুষ আবেগে আপ্লুত। ৫ অক্টোবর বৃহস্পতিবার ফ্রেশ নিউক্লিয়ার ফুয়েল বা ইউরেনিয়াম হস্তান্তরের মাধ্যমে আমরা বিশ্বের ৩৩তম পারমাণবিক দেশের মর্যাদা অর্জন করতে চলেছি। তাই আমাদের আনন্দ ও অনুভূতি সব স্তরের মানুষকে সঙ্গে নিয়ে প্রকাশ করছি।

৫ অক্টোবর প্রকল্প এলাকায় রাশিয়ান কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের কাছে ফ্রেশ নিউক্লিয়ার ফুয়েল বা ইউরেনিয়াম হস্তান্তর করবে। অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা বা আইএইএ’র মহাপরিচালক রাফায়েল গ্রোসি। সভাপতিত্ব করবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!