মঙ্গলবার , ৭ জুন ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদী-লেখাপড়া ভালো লাগে না, তাই মাদরাসা পালিয়েছিল ৩ ছাত্র

প্রতিবেদক
বার্তা কক্ষ
জুন ৭, ২০২২ ৫:১৭ অপরাহ্ণ
ঈশ্বরদী-লেখাপড়া ভালো লাগে না, তাই মাদরাসা পালিয়েছিল ৩ ছাত্র

মাদরাসার কড়া নিয়মকানুন আর লেখাপড়া ভালো লাগে না। তাই নিয়মের বেড়াজাল মুক্তি পেতে মাদরাসার আবাসিক রুম থেকে পালিয়ে যায় রাফিদ (১২), আলীম (১৪) ও আব্দুল্লাহ (১২) নামে তিন মাদরাসাছাত্র।

সোমবার (৬ জুন) দিবাগত রাত ১০টার দিকে ওই তিন ছাত্রকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী রূপপুর ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম আতিকের প্রচেষ্টায় তারা ফিরে পায় পরিবার।

আজ মঙ্গলবার (৭ জুন) সকাল ১০টায় এসআই আতিক এ তথ্য জানিয়েছেন।

পালানো তিন ছাত্র হচ্ছে- খুলনার রূপসা উপজেলার শিরগাতী গ্রামের ইকরাম শেখের ছেলে রাফিদ, খানমোহাম্মদপুর গ্রামের সেলিমের ছেলে আব্দুল আলিম ও মিল্কিদিয়া গ্রামের হুসাইন আহম্মেদের ছেলে আব্দুল্লাহ।

এসআই আতিকুল ইসলাম বাংলাননিউজকে বলেন, ওই তিন শিক্ষার্থী মাদরাসার কড়া নিয়মকানুন থেকে মুক্তি পেতে রোববার (৫ জুন) পালানোর সিদ্ধান্ত নেয়। এরপর খুলনা স্টেশন থেকে রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনে চড়ে তারা। পাকশী স্টেশনে বিরতির সময় পানি পান করতে নামলে ওঠার আগেই স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে দেয়।

এরপর দুপুর থেকে সন্ধা পর্যন্ত তারা পাকশী রূপপুর পারমাণবিক প্রকল্প এলাকায় ঘোরাঘুরি করে। সন্ধ্যায় ঘোরাফেরা করতে দেখে জিজ্ঞাসাবাদ করা হলে তারা প্রকৃত ঘটনাটি বলে।

তিনি আরও বলেন, ঘটনা শুনে তাদের খাবার ও বিশ্রামের ব্যবস্থা করা হয়। পরে তাদের ঠিকানা নিয়ে রূপসা থানায় যোগাযোগ করে পরিবারে খবর দিতে বলা হয়।

রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশাররফ হোসেন নিখোঁজ হওয়া ছাত্রদের পরিবারে খবর দিলে পরিবারের সদস্যরা সোমবার রাতে রূপপুর পুলিশ ফাঁড়িতে আসেন। এরপর রাতেই তাদেরকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। তাদেরকে খুঁজে পেয়ে পুলিশের কাছে অনেক কৃতজ্ঞতা প্রকাশ করেন ওই তিন মাদ্রাসাছাত্রের স্বজনরা।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!