শনিবার , ২ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1w
  2. 1Win AZ Casino
  3. 1win Brazil
  4. 1winRussia
  5. mostbet tr
  6. অর্থনীতি
  7. আইন ও আদালত
  8. আন্তর্জাতিক
  9. ঈশ্বরদী
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গল্প ও কবিতা
  15. চাকরির খবর

ঈশ্বরদী-আটঘরিয়া
পাবনা-৪ আসনে নৌকার প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন রশিদুল্লাহ

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
সেপ্টেম্বর ২, ২০২৩ ১০:৫১ অপরাহ্ণ

পাবনা-৪ আসনে (ঈশ্বরদী ও আটঘরিয়া) আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে নিজের প্রার্থিতা ঘোষণা করেছেন জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশিদুল্লাহ।

শনিবার দুপুরে ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে তিনি এ ঘোষণা দিলেন।

তিনি ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি, বিলুপ্ত পাকশী নর্থ বেঙ্গল পেপার মিলের সাবেক সাধারণ সম্পাদক ও পাবনা জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য।

মোঃ রশিদুল্লাহ জানান, তিনি ১৯৬৭ সাল থেকে বঙ্গবন্ধুর রাজনীতির সঙ্গে জড়িত। ৬৮ সালে বঙ্গবন্ধুর ৬ দফা বাস্তবায়নের জন্য মিছিল করতে গিয়ে প্রথম তিনি গ্রেপ্তার হয়েছিলেন। এভাবে দীর্ঘ সময় রাজনীতি করতে গিয়ে সাড়ে ৪ বছর কারাভোগ করেছেন। ৭১ সালে জীবনবাজী রেখে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

এসময় তিনি দাবি করেন, “আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি আটক কর্নেল ফারুক রহমানের গায়ে ‘থুতু’ মেরে ঘৃণা প্রকাশ করেছিলাম।”

উত্তরবঙ্গের শ্রমিক নেতা বলেন, ঈশ্বরদীতে যারা বর্তমানে রাজনীতি করছেন তাঁদের চেয়ে তাঁর অবদান কোন অংশে কম নয়। তাই দলের প্রতি অনুগত্যে রেখে বঙ্গবন্ধুর আদর্শ, স্বাধীনতার মূল্যবোধ, বাঙালি জাতির কৃষ্টি-সংস্কৃতি ও অসাম্প্রদায়িক চেতনা ধারণ করে তিনি এবারের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের কাছে প্রার্থী হবেন। তবে যেহেতু আমি দল করি, তাই দলীয় সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুল ইসলাম হব্বুল, সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু মন্ডল, সহসভাপতি আব্দুল কাদের, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, পাকশী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার জাহাঙ্গীর আলম, ওয়ার্ড সভাপতি বীর মুক্তিযোদ্ধাখালেকুজ্জামান টোকন, সাইফুল হক বাবুল, পাকশী যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন ও রেলওয়ে শ্রমিক লীগ সভাপতি ইকবাল হায়দার উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: পাবনা-৪ আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য রয়েছেন দলের সিনিয়র নেতা বীর মুক্তিযোদ্ধা মো: নুরুজ্জামান বিশ্বাস। পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এমপির মৃত্যুতে ২০১৯ সালে এ আসনে অনুষ্ঠিত উপনির্বাচনেও তিনি দলের কাছে মনোনয়ন চেয়েছিলেন।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!