সোমবার , ২০ জুন ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে কোথাও খোলা, কোথাও বন্ধ মার্কেট-দোকানপাট

প্রতিবেদক
বার্তা কক্ষ
জুন ২০, ২০২২ ৩:৫১ অপরাহ্ণ
ঈশ্বরদীতে কোথাও খোলা, কোথাও বন্ধ মার্কেট-দোকানপাট

»প্রথম দিনে অনেক স্থানেই ছিল সরকারি নির্দেশনা মানায় ঢিলেঢালা ভাব


বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য রাত ৮টার পর থেকে সারা দেশে দোকান, মার্কেট, শপিংমল, কাঁচাবাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে প্রথম দিনে সোমবার (২০ জুন) ঈশ্বরদীতে বেশিরভাগ এলাকায় সেই নির্দেশনার পুরোপুরি কার্যকর হয়নি। এদিন রাত ৮টার পর ঈশ্বরদী বাজারের মেইনগেট এলাকায় ঘুরে দেখা যায় ( রাত ৮.৩০ মিনিট) রাস্তার পাশের বেশিরভাগ দোকান খোলা রয়েছে, কোথাও বন্ধের প্রস্ততি চলছে।

সরেজমিনে দেখা যায়, রাত ৮টার পর ঈশ্বরদী বাজারের বঙ্গবন্ধু সুপার মার্কেট, মনির প্লাজা, জাকের সুপার মার্কেট সরকারি নির্দেশনা অনুযায়ী বন্ধ হয়েছে। এছাড়া রেলওয়ে সুপার মার্কেটের দোকান ও বন্ধ হয়েছে সময়মতো। অন্যদিকে বাজারের জুতা-স্যান্ডেলের মার্কেট এলাকার দেখা যায় ভিন্ন চিত্র। কিছু দোকান বন্ধ হলেও, অনেক দোকানই সময় মতো বন্ধ হয়নি।

বঙ্গবন্ধ সুপার মার্কেটের নিরাপত্তা প্রহরী বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী আমাদের মার্কেট রাত ৮টায় বন্ধ করে দেওয়া হয়েছে। কিছু ক্রেতা জোর করে মার্কেটে প্রবেশ করতে চাইছেন। তবে, বেশির ভাগ ক্রেতাকে মার্কেটে প্রবেশ না করার অনুরোধ করলে তারা শুনেছেন।


‘আটটায় দোকান ও মার্কেট বন্ধ করা নিয়ে ক্রেতাদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। তবে বিক্রেতারা বলছেন, এ সিদ্ধান্তে তাঁদের ব্যবসার ক্ষতি হচ্ছে।এখন মাগরিবের নামাজ শেষ হতে না হতেই সাড়ে সাতটা বেজে যায়। এরপর বেচাকেনার জন্য আধা ঘণ্টা সময়ও পাব না আমরা। এখন কোরবানির ঈদের বেচাকেনা শুরু হয়েছে। তাই এই সময়ে রাত আটটায় দোকান বন্ধের সিদ্ধান্তে আমাদের ব্যবসার ক্ষতি হচ্ছে। ঈদের পর থেকে এই নিয়ম কার্যকর করা হলে আমাদের জন্য উপকার হতো।’


এর আগে গত ১৬ জুন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকের স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধির কারণে বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন।

মুদি দোকানের ক্ষেত্রে কী হবে- এমন এক প্রশ্নে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী রোববার (১৯ জুন) সাংবাদিকদের বলেন, আইনে যেসব প্রতিষ্ঠান নির্দেশনার বাইরে থাকবে বলা হয়েছে, তার বাইরে সব ধরনের দোকান বন্ধ থাকবে। সে ক্ষেত্রে মুদি দোকানও রাত ৮টার পর বন্ধ থাকবে। তবে কেনাকাটার জন্য দোকানে ক্রেতা থাকলে আধঘণ্টা পর্যন্ত ক্রেতাকে কেনাকাটার সুযোগ দেওয়া যাবে।

রাত ৮টার পর যেসব প্রতিষ্ঠান খোলা থাকবে : ডক, জেটি, স্টেশন অথবা বিমানবন্দর এবং পরিবহন সার্ভিস টার্মিনাল অফিস; তরিতরকারি, মাংস, মাছ, দুগ্ধজাতীয় সামগ্রী, রুটি, মিষ্টি ও ফুল বিক্রির দোকান; ওষুধ, অপারেশন সরঞ্জাম, ব্যান্ডেজ অথবা চিকিৎসাসংক্রান্ত প্রয়োজনীয় সামগ্রীর দোকান; দাফন ও অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রির দোকান; তামাক, সিগারেট, পান-বিড়ি, বরফ, খবরের কাগজ, সাময়িকী বিক্রির দোকান এবং বসে খাওয়ার (হালকা) নাশতা বিক্রির খুচরা দোকান; খুচরা, পেট্রল বিক্রির জন্য পেট্রল পাম্প এবং মেরামত কারখানা নয় এমন মোটরগাড়ির সার্ভিস স্টেশন; নাপিত ও কেশ প্রসাধনীর দোকান; যে কোনো ময়লা নিষ্কাশন অথবা স্বাস্থ্যব্যবস্থা; যে কোনো শিল্প, ব্যবসা বা প্রতিষ্ঠান, যা জনগণকে শক্তি আলো অথবা পানি সরবরাহ করে এবং ক্লাব, হোটেল, রেস্তোরাঁ, খাবারের দোকান, সিনেমা অথবা থিয়েটার রাত ৮টার পর খোলা রাখা যাবে।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত

ঈশ্বরদীতে রাজসিক সংবর্ধনায় নৌকার নতুন মাঝি গালিব শরীফকে বরণ

রূপপুরে পৌঁছাল ইউরেনিয়ামের তৃতীয় চালান

ঈশ্বরদীতে নারীর লাশ উদ্ধারের ঘটনায় মামলা, সন্দেহভাজনদের খুঁজছে পুলিশ

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিদেশী শক্তির রক্ত চক্ষুকে ভয় করে না : গালিব শরীফ

পাবনায় পিস্তল হাতে ভাইরাল ছাত্রলীগ নেতা!

পাবনায় পিস্তল হাতে ভাইরাল ছাত্রলীগ নেতা!

ঈশ্বরদীতে অবৈধভাবে মাটি কাটায় এক বছরের দণ্ড

রূপপুর প্রকল্প : তরল তেজস্ক্রিয় বর্জ্য ব্যবস্থাপনা সরঞ্জামের জন্য চুক্তি স্বাক্ষরিত

রূপপুর প্রকল্প : তরল তেজস্ক্রিয় বর্জ্য ব্যবস্থাপনা সরঞ্জামের জন্য চুক্তি স্বাক্ষরিত

‘আজ থেকে পারমানবিক শক্তির একটি অংশ হলো বাংলাদেশ-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ব্রাজিল-আর্জেন্টিনার শেষ ম্যাচ ‘কন্টেইনার’ স্টেডিয়ামে

ব্রাজিল-আর্জেন্টিনার শেষ ম্যাচ ‘কন্টেইনার’ স্টেডিয়ামে

ঈশ্বরদীতে পদ্মায় ভয়াবহ ভাঙন : জেলে পল্লীতে আতঙ্ক

ঈশ্বরদীতে পদ্মায় ভয়াবহ ভাঙন : জেলে পল্লীতে আতঙ্ক

error: Content is protected !!