শনিবার , ৯ সেপ্টেম্বর ২০২৩ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1win Brazil
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. ঈশ্বরদী
  6. করোনাভাইরাস
  7. কৃষি
  8. ক্যাম্পাস
  9. খেলাধুলা
  10. গল্প ও কবিতা
  11. চাকরির খবর
  12. জাতীয়
  13. তথ্যপ্রযুক্তি
  14. তারুণ্য
  15. ধর্ম

ঈশ্বরদীতে “সাপ্তাহিক সংবাদ সাতদিন” নামে নতুন পত্রিকার আত্নপ্রকাশ

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
সেপ্টেম্বর ৯, ২০২৩ ৫:২৪ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করেন। সুস্থ্য ধারার সাংবাদিকতা একটি জাতির দর্পণ হিসেবে কাজ করে। সংবাদপত্র জাতিকে যেমন এগিয়ে নিয়ে যায় তেমনি পিছিয়েও দিতে পারেন। তাই হলুদ সাংবাদিকতা পরিহার করতে হবে। কেননা সংবাদপত্রে সমৃদ্ধ জাতির ইতিহাস বিশ্বে উজ্জ্বল বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার এবং সাংসদ এ্যাভোকেট শামসুল হক টুকু।
শনিবার (৯ সেপ্টেম্বর)দুপুর ১২ টায় ঈশ্বরদীস্থ বাংলাদেশ সুগারক্রপ রিসার্চ ইনস্টিটিউটের এসএম কামাল উদ্দিন মেমোরিয়াল হলে অনুষ্ঠিত ‘সাপ্তাহিক সংবাদ সাতদিন’ নামের পত্রিকার প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, বঙ্গবন্ধু স্বাধীন সাংবাদিকতা পছন্দ করতেন। তাই তিনি সংবাদ মাধ্যমগুলোকে মুক্ত রেখেছিলেন। তারই ধারাবাহিকতায় তার কন্যা দেশরত্ন শেখ হাসিনাও মিডিয়াকে ভালোবেসে একটি মিডিয়া বান্ধব দেশ গড়ছেন। সেই লক্ষে স্মার্ট বাংলাদেশ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। কিন্তু তার মত স্মার্ট হতে হলে আমাদের স্মার্ট নাগরিক, সাংবাদিক, রাজনীতিবিদ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।

করোনাকালীন মিডিয়ার সফলতা বর্ণনা করে তিনি আরও বলেন, সারা বিশ্বের মত বাংলাদেশও যখন করোনা মহামারীতে ঘরবন্দি হয়ে পরে, তখন দেশের আনাচে কানাচের সকল তথ্য প্রতিনিয়ত সংবাদ মাধ্যমে পেয়েছি বলেই এই মহামারী থেকে আমরা মুক্তি পেয়েছি। করোনাকালীন পরবর্তীতে দারিদ্রতা থেকেও আমরা মুক্তি পেয়েছি।

আগামী দ্বাদশ সংসদ নির্বাচন যথা সময়েই হবে মন্তব্য করে তিনি বলেন, স্বাধীনতার সময় দেশ বিরোধী কর্মকান্ড এবং স্বাধীনতার পর যারা গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছিলেন আমরা সবাই মিলে তাদের বিরুদ্ধে লড়াই করে আগামী নির্বাচনে শেখ হাসিনা সরকারকে বিপুল ভোটে জয়যুক্ত করব।

ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি এবং সংবাদ সাতদিনের প্রকাশক মোস্তাক আহম্মেদ কিরনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঈশ্বরদী-আটঘরিয়া (পাবনা ৪) আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, বিএসআরআই মহাপরিচালক ড. ওমর আলী, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলি মালিথা।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক সাজ্জাদ আলম খান তপু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংবাদ সাতদিনের সম্পাদক এবং ঈশ্বরদী প্রেসক্লাবের সহ-সভাপতি খোন্দকার মাহবুবুল হক দুদু।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় অর্থ সম্পাদক জালাল উদ্দীন তুহিন, বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ রশিদুল্লাহ, পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরিফ, মহিলা বিষয়ক সম্পাদিকা মাহজেবিন শিরিন পিয়া, ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক, সাপ্তাহিক ঈশ্বরদীর সম্পাদক সেলিম সরদার, কৃষক লীগ নেতা মুরাদ আলী মালিথা, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন প্রমুখ।

এর আগে প্রধান অতিথি বাংলাদেশ সুগারক্রপ রিসার্চ ইনস্টিটিউটে পৌঁছালে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে লালগালিচা সংবর্ধনা এবং গার্ড অব অনার প্রদান করেন।

এছাড়া বিকেলে ঈশ্বরদী আরআরপি কমিউনিটি সেন্টারে সংবাদ সাতদিন পত্রিকার প্রকাশনা উৎসব উপলক্ষে এসএসসি-২০২৩ কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!