মঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

রূপপুরে ডিজিটাল বুলেটিন স্ক্রিন স্থাপনের উদ্বোধন

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
আগস্ট ১৫, ২০২৩ ৯:৪৮ অপরাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রোড টু স্মার্ট বাংলাদেশ ডিজিটাল বুলেটিন স্ক্রিন স্থাপনের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাত ৮টায় পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পাশে এটির উদ্বোধন করা হয়।

পাকশী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান সাইফুজজামান পিন্টুর উদ্যোগে ৭ ফুট লম্বা দৈর্ঘ্যের ডিজিটাল বুলেটিন স্কিন স্থাপন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে রোড টু স্মার্ট বাংলাদেশ ডিজিটাল বুলেটিন স্ক্রিন উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস এমপি।

পাকশী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান সাইফুজজামান পিন্টুর সভাপতিত্বে ও পাকশী ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উত্তরবঙ্গের প্রখ্যাত শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশীদু্ল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, আবুল কালাম আজাদ মিন্টু, যুগ্ম সম্পাদক পাকশী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুল ইসলাম হবিবুল, সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু মণ্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাঁকলী।

পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাইফুজজামান পিন্টু জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার ও স্মার্ট সমাজের জন্য ডিজিটাল সংযোগ মূল ভিত্তি হিসেবে কাজ করবে। এখন ডিজিটাল বাংলাদেশ একটি বাস্তবতা।

স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট জাতি গঠনে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের কোনো বিকল্প নাই।

ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু আরো বলেন, আমি ব্যক্তিগত অর্থে ৭ ফুট দৈর্ঘ্যের ডিজিটাল বুলেটিন স্ক্রিন স্থাপন করার উদ্দেশ্য হলো, বিভিন্ন জাতীয় দিবস, বর্তমান সরকারের উন্নয়নের চিত্র, বিনোদন খেলাধুলা উপভোগের একটি সুযোগ করে দেওয়া হলো। রূপপুর ছিল একটি অজোপাড়া গা। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের কারণে রূপপুর স্বগৌরবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

তাই সর্বপ্রথমে আমার প্রিয় পাকশী ইউনিয়নের জনগণকে সবার আগে স্মার্ট বানাতে এই মহতি উদ্যোগ।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!