শুক্রবার , ১৭ ফেব্রুয়ারি ২০২৩ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীর রূপপুরে মেনার্ডের বৃক্ষরোপণ কর্মসূচি

প্রতিবেদক
বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ১৭, ২০২৩ ৩:১১ অপরাহ্ণ
ঈশ্বরদীর রূপপুরে মেনার্ডের বৃক্ষরোপণ কর্মসূচি

পাবনার ঈশ্বরদীর রূপপুরে পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের সাব-ঠিকাদারি প্রতিষ্ঠান মেনার্ড বাংলাদেশ কোমলমতি শিশু শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষরোপণ এবং বিদ্যালয়ে পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় নির্মাণাধীন রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের পাশে পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের দিয়াড় বাঘইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে এ কর্মসূচি পালন করা হয়।

জলবায়ু পরিবর্তনে ঝুঁকি মোকাবিলায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প এলাকায় প্রকৃতির সৌন্দর্য বর্ধনে পরিবেশের ভারসাম্য রক্ষায় ‘উন্নত ও সবুজ বাংলাদেশ’ গড়ার অংশ হিসেবে এ কর্মসূচি পালিত হয়।

এ সময় পাকশী দিয়াড় বাঘইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশু শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে মেনার্ড বাংলাদেশের প্রতিনিধিরা বিদ্যালয় মাঠে পরিচ্ছন্নতার অংশ হিসেবে ময়লা আবর্জনা পরিষ্কার করে বিদ্যালয় চত্বরের আঙিনায় ২৫টি বিভিন্ন ফলজ গাছের চারা রোপণ করেন।

এরআগে পাকশী দিয়াড় বাঘইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ‘উন্নত ও সবুজ বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য দেন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান মেনার্ড-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ফাহিম শাহাদত, প্রজেক্ট ম্যানেজার এলেক্সি নিকিফরোভ, সাইট ম্যানেজার মেহেদী হাসান, স্বাস্থ্য, নিরাপত্তা ও পরিবেশ ইনচার্জ জামিল হাসান, টেকনিক্যাল ইঞ্জিনিয়ার জামিনুর রহমান নুর, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেরুন নাহার ও সহকারী শিক্ষক আমিরুল ইসলাম।

পরে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের হাতে একটি কলম ও লিফলেট বিতরণ করা হয়। এছাড়া সবার মধ্যে স্বাস্থ্যসম্মত খাবারও বিতরণ করা হয়।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!