বুধবার , ১৯ জুলাই ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1w
  2. 1Win AZ Casino
  3. 1win Brazil
  4. 1winRussia
  5. mostbet tr
  6. অর্থনীতি
  7. আইন ও আদালত
  8. আন্তর্জাতিক
  9. ঈশ্বরদী
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গল্প ও কবিতা
  15. চাকরির খবর

জয়ের শেয়ার করা ভিডিওতে বিএনপি শাসনামলে ঈশ্বরদীতে গণতন্ত্র ধ্বংসের বর্ণনা

প্রতিবেদক
বার্তা কক্ষ
জুলাই ১৯, ২০২৩ ১:০২ পূর্বাহ্ণ

১৯৯৪ সালে ঈশ্বরদী রেলস্টেশনে শেখ হাসিনার কামরা লক্ষ্য করে অবিরাম গুলি ছোড়ার বর্ণনাসহ এক তথ্য চিত্র নিজের ভেরিফাইড ফেসবুক পেজে শেয়ার করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এই ভিডিওতে ‘বিএনপি শাসনামলে ধারাবাহিকভাবে গণতন্ত্রকে ধ্বংসের চেষ্টা’ এবং ‘রাষ্ট্রীয় মদদে ব্যালট-বাক্স ছিনতাই’-এর বিষয়টিও উঠে আসে।

শেয়ার করা ভিডিওর বর্ণনা উঠে আসে কিভাবে ১৯৯৪ সালে ঈশ্বরদী রেলস্টেশনে শেখ হাসিনার কামরা লক্ষ্য করে অবিরাম গুলি ছোড়া হয় বিএনপি সরকারের পৃষ্ঠপোষকতায়। ভিডিওর বর্ণনায় বলা হয়, তবুও মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে কখনও পিছপা হননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ।

জীবনের ঝুঁকি উপেক্ষা করেই দলকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক আন্দোলন চালিয়ে গেছেন তিনি। তার শেয়ার করা ভিডিওতে দেখা যায়, কিভাবে ঢাকার মেয়র নির্বাচনে পরাজয়ের পর ১৯৯৪ সালের ২০ মার্চ মাগুরার উপনির্বাচনেও পরাজয়ের মুখোমুখি হয় বিএনপি। ভোট গ্রহণের শুরু থেকে কারচুপি করলেও আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে জনতার গণভোট পড়ায় স্তম্ভিত হয়ে যায় খালেদা জিয়ার সরকার। ফলে ভোট গণনার একপর্যায়ে নিশ্চিত পরাজয় বুঝতে পেরে রাষ্ট্রীয় মদদে ব্যালট-বাক্স ছিনতাই করে তারা।

ভিডিওতে প্রকাশিত তথ্য অনুযায়ী, আওয়ামী লীগের প্রার্থীর নিশ্চিত বিজয়কে পাল্টে দিয়ে বিএনপির প্রার্থী হিসেবে ইকনো বলপেন কম্পানির মালিক কাজী সলিমুল হককে কারচুপির মাধ্যমে জিতিয়ে আনেন স্বয়ং খালেদা জিয়া। এভাবেই গণতন্ত্রকে প্রকাশ্যে টুঁটি চেপে হত্যা করে বিএনপি জামায়াত জোট। পরবর্তীতে তারেক রহমানের সঙ্গে জোট বেধে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজি করতেন এই বিএনপি নেতা।

এমনকি ২০০১-০৬ সালে বিএনপির শাসনামলে বসুন্ধরা গ্রুপের মালিকের ছেলেকে একটি মামলা থেকে বাঁচিয়ে দেওয়ার জন্য ১০০ কোটি টাকা নিয়েছিল খালেদা জিয়ার ছেলে ও বিএনপির অন্যতম শীর্ষ নেতা তারেক রহমান।

সেটাও এই সলিমুল হকের মাধ্যমে। এমনকি বিএনপি জামায়াতের সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদী জনসভা করার সময় বারবার হামলা চালানো হয় আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!