বুধবার , ১৩ এপ্রিল ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে বিনামূল্যে উফশী ধানের বীজ-সার বিতরণ

প্রতিবেদক
বার্তা কক্ষ
এপ্রিল ১৩, ২০২২ ১১:১৭ পূর্বাহ্ণ

ঈশ্বরদী উপজেলায় পৌরসভাসহ সাতটি ইউনিয়নে ক্ষুদ্র ও প্রান্তিক ১ হাজার কৃষকের মধ্যে বিনামূল্যে উফশী ধানের বীজ এবং সার বিতরণ করা হয়েছে।

বুধবার (১৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে খরিপ-১ মৌসুমে ২০২২-২০২৩ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে উফশী ধানের সার এবং বীজ বিতরণ করা হয়।
ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে আনুষ্ঠানিকভাবে বিনামূল্য সার-বীজ তুলে দেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি।

ঈশ্বরদী উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইউএনও) পিএম ইমরুল কায়েসের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত কৃষি কর্মকর্তা মাহমুদা মোত্তমাইন্না ইন্নার সঞ্চালনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, স্বাগত বক্তব্য দেন ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিতা সরকার।

এসময় বিভিন্ন ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও কৃষকরা উপস্থিত ছিলেন। কৃষি প্রণোদনার আওতায় ঈশ্বরদী পৌরসভায় ১৬০ জন, সাঁড়া ইউনিয়নে ১৫০ জন পাকশী ইউনিয়নে ১০০ জন, মুলাডুলি ইউনিয়নে ১৫০ জন, দাশুড়িয়া ইউনিয়নে ১৭০ জন, সলিমপুর ১০ জন, সাঁহাপুর ১০ জন, লক্ষ্মীকুন্ডা ২৫০ জন, উপজেলায় মোট ১ হাজার কৃষককে বিনামূল্যে ৫ জন করে গ্রুপ করে ২ বস্তা ডিএপি ১ বস্তা এমওপি সার বীজ বিতরণ করা হয়।

ঈশ্বরদী কৃষি কর্মকর্তা, কৃষিবিদ মিতা সরকার জানান, অনাবাদী পতিত জমি কিংবা কৃষি জমিতে উফশী জাতের ধান রোপণ করে দেশকে সমৃদ্ধশালী দেশ গঠনের জন্য কাজ করছে বর্তমান কৃষিবান্ধব সরকার। সরকার ভর্তুকি দিয়ে বিনামূল্যে কৃষকদের মধ্যে সার-বীজ প্রণোদনা হিসেবে বিতরণ করছেন। বিনামূল্যে সার বীজ পেয়ে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন পূরণের স্বপ্ন খুঁজছেন কৃষকরা। সরকার তাই বিনামূল্যে সহযোগীতা করছেন।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!