বুধবার , ১৭ মে ২০২৩ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে বোরো চাল ও ধান সংগ্রহ শুরু

প্রতিবেদক
আমাদের কৃষি রিপোর্ট :
মে ১৭, ২০২৩ ৫:২৯ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদী উপজেলায় সরকারিভাবে অভ্যন্তরিণ বোরো চাল ও ধান সংগ্রহ অভিযানের হয়েছে। বুধবার ঈশ্বরদী ও মুলাডুলি সংরক্ষনাগারের গুদামে কৃষক ও মিলারদের কাছ থেকে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করেন প্রধান অতিথি পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঈশ্বরদীর ইউএনও (ভারপ্রাপ্ত) টিএম রাহসিন কবির।

এ সময় উপজেলা খাদ্য কর্মকর্তা জয়নাল আবেদীন, খাদ্যগুদামের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা (এসএমও), মাহফুজ আলম আসাদ, এসএমও (মুলাডুলি) শেখ আব্দুল হান্নান, ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, পাবনা জেলা চাউল-কল মালিক গ্রæপের সাধারণ সম্পাদক ফজলুল হক মালিথা, ঈশ্বরদী উপজেলা চাউল-কল মালিক গ্রæপের সভাপতি জুলমত হায়দার, উপজেলা ধান-চাউল ব্যবসা সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল হোসেন মল্লিক, কৃষক মুরাদ আলী মালিথা প্রমুখ উপস্থিত ছিলেন।

চলতি মৌসুমে ঈশ্বরদী উপজেলায় প্রতিকেজি ৪৪ টাকা দরে ঈশ্বরদী সরকারি খাদ্যগুদামের জন্য ৪ হাজার ৪৭৬ মেট্রিক টন চাল ও ৩০ টাকা কেজি দরে ধান কেনা হবে ১১১ মেট্রিক টন। একইভাবে মুলাডুলি খাদ্যগুদামের জন্য চাল ৪ হাজার ৪৭৬ ও ধান কেনা হবে ১১২ মেট্রিক টন। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত এই সংগ্রহ অভিযান চলবে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!