সোমবার , ২৫ জুলাই ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

প্রতিবেদক
বার্তা কক্ষ
জুলাই ২৫, ২০২২ ১০:২৩ পূর্বাহ্ণ
ঈশ্বরদীতে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

চার্জার ফ্যানের দাম ২৫০ টাকা বেশি রাখায় জরিমানা গুনলেন ১০ হাজার


ঈশ্বরদীতে ৩ হাজার ৪৫০ টাকা দামের চার্জার ফ্যান ৩ হাজার ৭০০ টাকায় বিক্রির অভিযোগে এক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা–অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ ছাড়া ভিন্ন ভিন্ন অভিযোগে আরও দুটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার ( ২৫ জুলাই ) বেলা ১১টায় পৌর শহরের রেলগেট এলাকায় জাতীয় ভোক্তা–অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম এই অভিযান চালান।

জহিরুল ইসলাম বলেন, জাতীয় ভোক্তা–অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের (অতিরিক্ত সচিব) ক্ষমতাবলে ও জেলা প্রশাসকের নির্দেশনায় এই অভিযান চালানো হয়। এ সময় তিনটি প্রতিষ্ঠানকে ভিন্ন ভিন্ন অপরাধে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি বলেন, ভোক্তা স্বার্থ রক্ষায় ও বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত এ ধরনের অভিযান চলমান থাকবে।

জাতীয় ভোক্তা–অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আজ দুপুরে উপজেলা সদরের বাজারে বিভিন্ন ইলেকট্রনিকস ও পোষাকের দোকানে স্থানীয় থানা-পুলিশের সহযোগিতায় অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় চার্জার ফ্যানের সর্বোচ্চ খুচরা মূল্য ৩ হাজার ৪৫০ টাকার পরিবর্তে ৩ হাজার ৭০০ টাকায় বিক্রির অভিযোগে স্বর্ণা সুপ্ত ইলেকট্রনিকস নামের একটি প্রতিষ্ঠানের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া একই অভিযোগে স্টেশন রোডের এসি গ্যালারীকে ১০ হাজার টাকা ও বাজারের মনির প্লাজায় তৈরি পোষাক বিক্রেতা প্রতিষ্ঠান নবীন ফ্যাশানে বিক্রির অনুমতি নেই এমন ব্যান্ডের পোষাক বিক্রির অভিযোগে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় ঈশ্বরদী থানা পুলিশের একটি দল উপস্থিত ছিল ।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!