বুধবার , ১৫ মার্চ ২০২৩ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

বাউয়েট এ “মোটিভেশনাল স্পিচ ও ভবিষ্যত কর্মপন্থা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
মো: নাফিস সাদনান :
মার্চ ১৫, ২০২৩ ৭:৫১ অপরাহ্ণ

নাটোরের কাদিরাবাদ সেনানিবাসের ছায়াঘেরা পরিবেশে অবস্থিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর আইন ও বিচার বিভাগের উদ্দোগে সকল ব্যাচের শিক্ষার্থীদের সমন্বয়ে, “মোটিভেশনাল স্পিচ ও ভবিষ্যত কর্মপন্থা” শীর্ষক এক আলোচনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার বিকাল ৩ ঘটিকায় বাউয়েট ক্যাম্পাসে অবস্থিত বাস্কেটবল-প্লে গ্রাউন্ডে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউয়েট এর মাননীয় উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর মোঃ মোস্তফা কামাল (অব:) স্যার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউয়েট এর সম্মানিত ডেপুটি রেজিস্ট্রার (এডমিন) মেজর মো: আব্দুল হামিদ (অব:) স্যার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাউয়েট আইন অনুষদের সম্মানিত ডীন এবং আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো: শহীদুল ইসলাম স্যার।

অনুষ্ঠানের প্রথম পর্বে আইন অনুষদের সম্মানিত ডীন এবং আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো: শহীদুল ইসলাম স্যার তার বক্তব্য শিক্ষার্থীদের ভবিষ্যত কর্মজীবন নিয়ে আলোচনা করেন। মানুষের জীবনে মায়ের দোয়ার উপর গুরুত্ব আরোপ করে তিনি অভিভাবকদের সম্মান করার বিষয়ে সকল শিক্ষার্থীদের তাগিদ দেন এবং অনুষ্ঠানে উপস্থিত সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সার্বিক মঙ্গল কামনা করে অনুষ্ঠানের সাথে সম্পৃক্ত সকল শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

এরপর বাউয়েট আইন ও বিচার বিভাগের প্রভাষক মোছা: মোকলেসুন্নাহার বক্তব্য প্রদান করেন। তিনি তার বক্তব্য বাউয়েট আইন ও বিচার বিভাগের শুরুর দিকের স্মৃতিচারণ করেন এবং ভবিষ্যত কর্মপন্থা নিচে শিক্ষার্থীদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

বাউয়েট আইন ও বিচার বিভাগের সাবেক শিক্ষার্থী ও বর্তমান বাউয়েট আইন ও বিচার বিভাগের প্রভাষক মোছা: জায়েদা জামান জ্ঁই তার বক্তব্য আাইন ও বিচার বিভাগ নিয়ে তার আবগ প্রকাশ করেন ও শিক্ষার্থী জীবনের স্মৃতিচারণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য মহোদয় “আইন নিয়ে পড়াশোনা করা খুবই গুরুত্বপূর্ণ” উল্লেখ করে, বাউয়েট আইন ও বিচার বিভাগের সার্বিক সাফল্যের ভূয়সী প্রশংসা করেন এবং শিক্ষার্থীদের কর্মজীবন সম্পর্কে দিকনির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে, মাননীয় উপাচার্য মহোদয় কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন এবং আইন ও বিচার বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের হাতে সম্মাননা তুলে দেন। এরপর আইন ও বিচার বিভাগের একঝাঁক শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন আনিকা,শোভন,মুন ও তানভীর।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!