সোমবার , ২৭ মার্চ ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1w
  2. 1Win AZ Casino
  3. 1win Brazil
  4. 1winRussia
  5. mostbet tr
  6. অর্থনীতি
  7. আইন ও আদালত
  8. আন্তর্জাতিক
  9. ঈশ্বরদী
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গল্প ও কবিতা
  15. চাকরির খবর

মানাব ও শুভসংঘের উদ্যোগে ঈশ্বরদীতে মাসব্যাপী ইফতার বিতরণ কর্মসূচি

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
মার্চ ২৭, ২০২৩ ১১:৪৬ অপরাহ্ণ

ঈশ্বরদীর অরাজনৈতিক ও সামাজিক সংগঠন মানাব (মাদককে না বলুন) ও শুভ কাজে সবার পাশে শুভসংঘ। দেশের সুনামধন্য শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের কালের কণ্ঠের পাঠক ফোরাম শুভসংঘ ঈশ্বরদী উপজেলা শাখা পবিত্র মাহে রমজান উপলক্ষে মাসব্যাপী দুঃস্থ, অসহায় ও পথচারী রোজাদারদের মাঝে ইফতার বিতরণ কার্যক্রম শুরু করেছে।

গত শুক্রবার বিকেলে ১ রমজান থেকে ঈশ্বরদী-লালপুর বিমানবন্দর মহাসড়কের ঈশ্বরদীপাড়াস্থ শুভসংঘের ঈশ্বরদী শাখার অস্থায়ী কার্যালয়ে মসজিদের ইমাম, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে বিশেষ দোয়ার মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

ইফতার হিসেবে প্রতিটি প্যাকেটে দুজনের খাবার পরিমাণে ডিম/মাংসের ভুনা খিচুড়ি, খেজুর, শশাসহ অন্যান্য উপকরণ রয়েছে।

অরাজনৈতিক ও সামাজিক সংগঠন মানাব (মাদককে না বলুন) ও শুভসংঘের সদস্যদের ব্যক্তিগত অর্থায়নে মাসব্যাপী সুবিধা বঞ্চিত দুঃস্থ, শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা হাসান আলি অসহায় ও পথচারী রোজাদারদের মধ্যে এই ইফতার বিতরণ করা হচ্ছে। কর্মসূচিটি এলাকাবাসীর কাছে খুবই প্রশংসনীয় হয়েছে। একই সঙ্গে এটি গর্ব করার মতো একটি কর্মসূচি।

মানাবের (মাদককে না বলুন) জেষ্ঠ্য সহসভাপতি সাদিকুল ইসলাম রাসেল বলেন, আমরা সর্বদা ভালো কাজের সঙ্গে থাকি। অরাজনৈতিক আমাদের সংগঠনটি মাদকমুক্ত যুব সমাজ গড়তে কাজ করে যাচ্ছে। এই জন্য খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বই পড়াসহ সামাজিক বিভিন্ন মহৎ কাজের সঙ্গে সংগঠনটি জড়িত রয়েছে।

রাসেল আরো বলেন, আমরা সবাই ব্যবসা, চাকরিসহ বিভিন্ন কাজে জড়িত। আমরা নিজেরা প্রত্যেকেই কিছু কিছু করে টাকা দিয়ে একটি তহবিল গঠন করি। সেই তহবিল থেকে সমাজের অসহায় মানুষকে সহযোগিতা করি। এই কারণে শুভসংঘ যেহেতু সব সময় ভালো কাজ করে। তাই আমরা শুভসংঘকে আর্থিক সহযোগিতা করে ইফতার বিতরণ কর্মসূচি শুরু করিয়েছি।

শুভসংঘ ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি মাসুম পারভেজ কল্লোল বলেন, মানাব ও শুভসংঘ দীর্ঘদিন ধরে এক সঙ্গে কাজ করছে। ইতিমধ্যেই মানাবের অর্থায়নে শুভসংঘ অনেক ভালো করেছে। চক্ষু অপারেশন, কিডনি রোগীকে আর্থিক সহযোগিতা, অন্যান্যদের চিকিৎসা সহযোগিতা, মেধাবী শিক্ষার্থীদের মধ্যে আর্থিক বৃত্তি প্রদান, খাদ্য ও কম্বল বিতরণ, বৃক্ষরোপণসহ জনসচেতনামূলক কাজ করছে। ভালো কাজের অংশ হিসেবেই এবার দুঃস্থ অসহায় রোজাদারদের জন্য এবার মাসব্যাপী ইফতার বিতরণ শুরু করা হয়েছে। আমাদের এই কাজে প্রতিদিনই চাহিদা বাড়ছে। আমরা ইফতারের প্যাকেট টেবিলে সাজিয়ে রাখছি। তাদের প্রয়োজন তারা এসে একটি করে প্যাকেট নিয়ে যাচ্ছে। আবার পথচারীরা থেমেও নিয়ে যাচ্ছে। প্রথম দিনে ১০০টি প্যাকেট দিয়ে শুরু করা হয়েছিল। এখন চাহিদা বেড়েই চলেছে। এই জন্য দানশীল ব্যক্তিদের এগিয়ে আসা দরকার।

স্থানীয় প্রবীণ শিক্ষক বীর মুক্তিযোদ্ধা হাসান আলী বলেন, এলাকার যুবকরা একটি মহৎ উদ্যোগ গ্রহণ করেছে। অনেক মানুষ আছে যারা সারাদিন রোজা থেকে অর্থের অভাবে ভালোভাবে ইফতার করতে পারছে না। অনেকেই পানি মুখে দিয়েই সামান্য কিছু খেয়ে থাকে। সেই ক্ষেত্রে মানাবের সহযোগিতায় কালের কণ্ঠের শুভসংঘের ইফতার বিতরণ কর্মসূচি খুবই প্রশংসনীয় উদ্যোগ। এই কর্মসূচিকে মাসব্যাপী চলমান রাখাটা খুবই কষ্টকর হবে। তাই স্থানীয় বিত্তশালীদের আর্থিকভাবে সহযোগিতা করতে এগিয়ে আসা দরকার।

স্কুলপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা ওমর ফারুক বলেন, শুভসংঘের ইফতার বিতরণী কর্মসূচিটি খুবই প্রশংসনীয়। মহান আল্লাহ অবশ্যই এই দুনিয়া ও আখেরাতে এই ভালো কাজের উত্তম ফল প্রদান করবেন। মানাব ও শুভসংঘ মিলে পবিত্র রমজানে অসহায়দের মাঝে ইফতার তুলে দিচ্ছে। এতে অবশ্যই আল্লাহ ও রাসুলের সন্তুষ্টি অর্জন হচ্ছে। একই সঙ্গে অসহায় মানুষগুলোর সারাদিন রোজা থাকার পর খিদের জ্বালা মিটাতে পারছে।

সাপ্তাহিক ঈশ্বরদী পত্রিকার সম্পাদক সেলিম সরদার বলেন, নিঃসন্দেহে ইফতার বিতরণ কর্মসূচিটি প্রশংসনীয়। তবে মাসব্যাপী এই কর্মসূচির ব্যয় ক্রমেই বাড়বে। সেই ক্ষেত্রে স্থানীয়ভাবে দানশীল ব্যক্তিরা আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন। একই সঙ্গে বিশাল শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের কর্ণধাররাও এই কাজে সহযোগিতা করবে বলে আশা করছি। কারণ দেশের আর কোথায়ও হয়তো বা শুভসংঘের সদস্যরা এভাবে মাসব্যাপী অসহায় দুঃস্থ ও পথচারী রোজাদারদের জন্য ইফতার বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে।

কালের কণ্ঠের ঈশ্বরদী প্রতিনিধি ও শুভসংঘের প্রধান উপদেষ্টা শেখ মেহেদী হাসান বলেন, দেশের সুনামধন্য শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ সব সময় ভালো কাজ করে। করোনা মহামারিতে সরকারি তহবিলে আর্থিক সংযোগিতা, মেধাবীদের শিক্ষা আর্থিক সহযোগিতা, ঈশ্বরদী ঋণ খেলাপি কৃষকদের মধ্যে আর্থিক সহযোগিতাসহ ঋণের সমুদয় টাকা পরিশোধ, খাদ্য ও কম্বল বিতরণসহ দেশব্যাপী বিভিন্ন সামাজিক কার্যকম করে যাচ্ছে। শুভসংঘের ঈশ্বরদী উপজেলা কমিটি পবিত্র রমজান মাসব্যাপী ইফতার বিতরণের যে মহৎ কর্মসূচি গ্রহণ করেছে তাতে অবশ্যই বসুন্ধরা গ্রুপ সহযোগিতার হাত বাড়িয়ে দেবে। কারণ বসুন্ধরা গ্রুপ সর্বদা ভালো কাজের সঙ্গে থাকে।

প্রতিদিন ইফতার বিতরণ কর্মসূচিতে উপস্থিত থাকছেন মানাব ও শুভসংঘের সভাপতি মাসুম পারভেজ কল্লোল, সহসভাপতি আশেকুল ইসলাম পিয়াস, সহসভাপতি আনিসুর রহমান নয়ন, সাধারণ সম্পাদক সাদিকুল ইসলাম রাসেল, সাংগঠনিক সম্পাদক নাগিব আহসান আবির, মহিলা সম্পাদিকা ফারজানা ফেরদৌস পুষ্প, তথ্য ও গবেষণা সম্পাদক আরাফাত জামান, সদস্য অপি, রাব্বি, সঞ্জু, কাকলি, সাকিব, সাগর, সৃষ্টিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!