শনিবার , ১২ ফেব্রুয়ারি ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

আলোর পথযাত্রীর এক দশক পূর্তি পালন

প্রতিবেদক
বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ১২, ২০২২ ৪:০২ অপরাহ্ণ
আলোর পথযাত্রীর এক দশক পূর্তি পালন

আসুন নিজে রক্ত দানকরি- অন্যকে রক্ত দানে উৎসাহিত করি, এই প্রতিপাদ্যকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠন আলোর পথযাত্রী এক দশক পূর্তি পালন করেছে সংগঠনের সদস্যরা। শনিবার সন্ধ্যায় ঈশ্বরদীর ফুড গার্ডেন পার্টি সেন্টারে এক জমকালো  অনুষ্ঠানের মধ্য দিয়ে এ দিবসটি পালিত হয়েছে।

সংবাদ ভূমির সম্পাদক এবং আলোর পথযাত্রী’র প্রতিষ্ঠাতা এবং বর্তমান সভাপতি মো. খালেদ মাহমুদ সুজনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক উজ্জল হোসেন প্রধানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনের প্রধান উপদেষ্টা মো. ইসমাইল হোসেন এবং রাশেদুল আওয়াল রিজভী।

অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক এবং ঈশ্বরদী প্রেস ক্লাবের সাবেক সভাপতি, সাপ্তাহিক জংসনের সম্পাদক এসএম রাজা, ঈশ্বরদী প্রেস ক্লাবের সাবেক সভাপতি নিউএরা ফাউন্ডেশনের উপ-পরিচালক মোস্তাক আহম্মেদ কিরন, ঈশ্বরদী প্রেস ক্লাবের সভাপতি, অধ্যাপক স্বপন কুমার কুন্ডু, সিনিয়র সাংবাদিকএবং আজকের পত্রিকার ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি রবিউল আলম দুদু, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, আব্দুল বাতেন, দৈনিক বীর বাংলা পত্রিকার সম্পাদক ওহিদুজ্জামান টিপু, সাপ্তাহিক সময়ের ইতিহাস এবং ইতিহাস টুয়েন্টিফেরের সম্পাদক শেখ মহসীন, প্রথম সকাল সম্পাদক মহিদুল ইসলাম, জিটিভি স্টাফ রির্পোটার নাসিম, মোহনা টিভির উপজেলা প্রতিনিধি হুজ্জাতুল্লা হিরা, হাবিবুর রহমান হাবিব, জিল্লুর রহমান জীবন প্রমুখ।

সভাপতির বক্তব্যে মো. খালেদ মাহমুদ সুজন বিগত দশ বছরে তাদের কর্মকান্ডের খসড়া প্রকাশ করতে গিয়ে বলেন, ২০১২ সালের ১২-ই ফেব্রুয়ারী থেকে ২০২২ সালের আজ পর্যন্ত   আলোর পথযাত্রীর কয়েকটি ইউনিট থেকে প্রায় ১৬ হাজার রক্ত প্রত্যাশিদের বিনামূল্যে রক্ত দান করেছে সংগঠনের সদস্যরা। প্রায় ১৭ জন মেধাবী শিক্ষার্থদের শিক্ষায় সহায়তা প্রদান করেছেন, তিনজন কন্যাদায় গ্রস্থদের সাহায্য করেছেন।

তিনি আরও বলেন, সম্পূর্ণ  অরাজনৈতিক এবং অলাাভ জনক এ সংগঠনটি করোনা কালীন সময়ে দুস্থদের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য পৌঁছে দিয়েছেন, শীতকালে শীতবস্ত্র প্রদানসহ নিয়মিত ভাবে বিগত ১০ বছর যাবৎ ঈশ্বরদী উপজেলার নানা শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্নয় করে আসছে সংগঠনটি।

সিনিয়র সাংবাদিক এবং ঈশ্বরদী প্রেস ক্লাবের সাবেক সভাপতি, সাপ্তাহিক জংসনের সম্পাদক এসএম রাজা আলোর পথযাত্রীর সমস্ত কর্মকান্ডের সঙ্গে একাত্বতা প্রকাশ করেনে এবং এমন সংগঠনের সাথে কাজের জন্য সামজের বিত্তবানদের এগিয়ে আসা উচিৎ বলে তিনি  তার মত প্রকাশ করেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন, ঈশ্বরদী প্রেস ক্লাবের সাবেক সভাপতি এবং নিউএরা ফাউন্ডেশনের উপ-পরিচালক মোস্তাক আহম্মেদ কিরন, ঈশ্বরদী প্রেস ক্লাবের সভাপতি, অধ্যাপক স্বপন কুমার কুন্ডু।

এসময় আরও উপস্থিত ছিলেন, আলোর পথযাত্রীর সহ-সভাপিত মো. শামিম হোসেন, মো. উইনুস আলী, সহ- সাধারণ সম্পাদক, মো. মুত্তাকিন আহম্মেদ,  সাংগঠনিক সম্পাদক আব্দুস সোবাহান নাহিদ, অর্থকরী সম্পাদক, শিহাব শুমন, সমাজ কল্যান সম্পাদক মো. রুপম, প্রচার সম্পাদক, মো. তুহিন হোসন, কার্যকরী সদস্য, মো. জাহাঙ্গীর আলম, শ্রী সৌরভ কুমার দেবনাথ, তরুন, জীবন, জনি, ইসহাক দেওয়ান, শুভ, মো. লিমন হোসেন, হাসান ইসলাম প্রমুখ।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা : প্রধান আসামি আশিষ চৌধুরী গ্রেফতার

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা : প্রধান আসামি আশিষ চৌধুরী গ্রেফতার

ইছামতি নদীসহ পাবনা জেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প দ্রুত সম্পন্ন করুন : রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন

ঈশ্বরদী-ঢালারচর রেলপথ : সাত স্টেশনে টিকিট বিক্রি বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

একদিন আমরা বিশ্বকাপ জয় করতে পারি : প্রধানমন্ত্রী

আলোচিত আত্মহত্যার প্ররোচনা মামলার পলাতক আসামী গ্রেফতার

আলোচিত আত্মহত্যার প্ররোচনা মামলার পলাতক আসামী গ্রেফতার

ঈশ্বরদীতে কনকনে শীতে বিপাকে খেটে খাওয়া মানুষ, কমেছে আয়

ঈশ্বরদীতে কনকনে শীতে বিপাকে খেটে খাওয়া মানুষ, কমেছে আয়

ঈশ্বরদীতে বজ্রপাতে রেলওয়ের অবসরপ্রাপ্ত এক কর্মচারীর মৃত্যু

ঈশ্বরদীতে বজ্রপাতে রেলওয়ের অবসরপ্রাপ্ত এক কর্মচারীর মৃত্যু

ঈশ্বরদীতে নামি প্রতিষ্ঠানের নামে চাল প্যাকেটজাত, জরিমানা

ঈশ্বরদীতে নামি প্রতিষ্ঠানের নামে চাল প্যাকেটজাত, জরিমানা

কৃষিক্ষেত্রে ‘এআইপি’ সম্মাননা পাচ্ছেন ঈশ্বরদীর নুরুন্নাহার  ও পেপে বাদশাসহ ১৩ জন

কৃষিক্ষেত্রে ‘এআইপি’ সম্মাননা পাচ্ছেন ঈশ্বরদীর নুরুন্নাহার ও পেপে বাদশাসহ ১৩ জন

আবারও কনটেইনার বিস্ফোরণের আশঙ্কা

আবারও কনটেইনার বিস্ফোরণের আশঙ্কা

error: Content is protected !!