সোমবার , ১৯ ডিসেম্বর ২০২২ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

বিশ্বচ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশকে ধন্যবাদ জানাল আর্জেন্টিনা

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ১৯, ২০২২ ২:৩৫ অপরাহ্ণ
বিশ্বচ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশকে ধন্যবাদ জানাল আর্জেন্টিনা

ফুটবল বিশ্বকাপে অংশ না নিয়েও এবারের বিশ্ব আসরে বাংলাদেশকে নিয়ে আলোচনা হয়েছে বেশ। আর এটা হয়েছে মূলত বিশ্বকাপে বাংলাদেশিদের আর্জেন্টিনা সমর্থনের কারণে। হাজার হাজার কিলোমিটার দূরের দেশ বাংলাদেশকে তাদের ভালোবাসার জন্য টুর্নামেন্টের মধ্যেই ধন্যবাদ জানিয়েছিল আর্জেন্টিনা। এবার টুর্নামেন্ট শেষেও বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন।

বিশ্বকাপ ফুটবল মানেই বাংলাদেশে লিওনেল মেসিদের নিয়ে উন্মাদনা। গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যানে এ উন্মাদনা দেশের গন্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক গণমাধ্যমেও এসেছে। বিশ্বকাপের মধ্যেই আর্জন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি জানতে পারেন বিষয়টা। সেদিনই ম্যাচ পূর্ববর্তী প্রেস কনফারেন্সে তিনি এতো এতো ভালোবাসার জন্য ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশকে।

বিশ্বকাপ শেষে আবার আলোচনায় বাংলাদেশ। ৩৬ বছরের খরা কাটিয়ে লিওনেল মেসির বিশ্বজয় সব উল্লাসের বাঁধ ভেঙেছে দেশটিতে। সামজিক গণমাধ্যম থেকে শুরু করে দেশের কোণায় কোণায় রাস্তাঘাটে চলছে আর্জেন্টাইনদের বিশ্বকাপ জয় উদযাপন। হাজার হাজার কিলোমিটার দূর থেকে বাংলাদেশের এই সমর্থন নজরে এসেছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনেরও। বিশ্বকাপ জয়ের পরদিনই বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে দেশটির ফুটবল নিয়ন্ত্রক সংস্থা।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর সোমবার কয়েকটি দেশকে ধন্যবাদ জানিয়ে নিজেদের অফিশিয়াল টুইটারে পোস্ট করেছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন। সেখানে বাংলাদেশের পাশাপাশি কেরালাসহ সমগ্র ভারত এবং পাকিস্তানকে ধন্যবাদ জানানো হয়েছে। তবে বিশেষ গুরুত্বের সঙ্গে উল্লেখ করা হয়েছে বাংলাদেশের নাম।

টুইটারে বাংলাদেশে আর্জেন্টাইন সমর্থকদের উল্লাসের একটি ভিডিও শেয়ার করে তারা লিখেছে, ‘ধন্যবাদ বাংলাদেশ। ধন্যবাদ কেরালা, ভারত এবং পাকিস্তান। তোমাদের সমর্থন অসাধারণ ছিল।’

এবারের ফুটবল বিশ্বকাপ বাংলাদেশের সঙ্গে আর্জেন্টিনার সম্পর্ককে বেশ জোরালো করেছে। বিশ্বকাপে বাংলাদেশিদের অভাবনীয় সমর্থন দেশটিকে অভিভূত করেছে। ফলে বাংলাদেশে আবারও ৪৪ বছর পর নিজেদের দূতাবাস চালু করতে চাচ্ছে দেশটি। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও বিভিন্ন কমিউনিটি গড়ে উঠেছে আর্জেন্টিনা ও বাংলাদেশের সমর্থকদের নিয়ে। এছাড়া আর্জেন্টিনার অনেক বাসা বাড়িতেও বাংলাদেশের পতাকা ওড়ানোর সংবাদও পাওয়া গেছে।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!