রবিবার , ৭ নভেম্বর ২০২১ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

বিদায় ভারত

প্রতিবেদক
বার্তা কক্ষ
নভেম্বর ৭, ২০২১ ৪:০০ অপরাহ্ণ

এক ম্যাচ বাকি থাকতেই ভারত জেনে গেল, তাদের বিশ্বকাপ মিশন শেষ। আজ আবুধাবির শেষ জায়েদ স্টেডিয়ামে আফগানিস্তানকে ৮ উইকেটে হারিয়ে সেমিফাইনালে নিউজিল্যান্ড। এতে নামিবিয়ার বিপক্ষে নামার আগেই সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেল ভারত। আগামী ৮ নভেম্বর নামিবিয়ার বিপক্ষে ম্যাচটি হবে ভারতের জন্য নিয়মরক্ষার।

সুপার টুয়েলভে গ্রুপ ওয়ান থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে নিউ জিল্যান্ড। সবার আগে সেমিফাইনালে যায় পাকিস্তান।

১২৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারের প্রথম বলেই মিচেলকে হারায় কিউইরা। ৩ বাউন্ডারির সাহায্যে ১২ বলে ১৭ রান করে মাঠ ছাড়েন কিউই ওপেনার। মুজিবের বলে শেহজাদের তালুবন্দী হন মিচেল। পাওয়ারপ্লের ৬ ওভারে নিউজিল্যান্ড তুলে ১ উইকেট হারিয়ে ৪৫ রান।

ম্যাচের অষ্টম ওভারে রশিদ খানের বলে বোল্ড হন মার্টিন গাপটিল। ৪ বাউন্ডারির সাহায্যে ২৩ বলে ২৮ রান করেন তিনি। কিউইদের জয়ে ৪২ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক উইলিয়ামসন। ৩২ বলে অপরাজিত ৩৬ রান করেন ডেভন কনওয়ে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি আফগান টপঅর্ডাররা। দলীয় ৮ রানে শাহজাদকে ফেরান মিলানে। পরের ওভারে বোল্ট এসেই ফেরান জাজাইকে(২)। দলীয় ১৯ রানে গুরবাজের(৬) স্ট্যাম্প উড়িয়ে দেন বোল্ট। পাওয়ারপ্লের ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে আফগানরা তুলেছে মাত্র ২৩ রান।

দশম ওভারে ইশ সোধির বলে বোল্ড হন গুলবাদিন নায়েব। ১ বাউন্ডারির সাহায্যে ১৮ বলে ১৫ রান করে মাঠ ছাড়েন তিনি। ১৬তম ওভারে ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন নাজিবুল্লাহ জাদরান।

দলীয় ১১৫ রানে সাউদির বলে ফেরেন আফগান অধিনায়ক নবী। ২০ বলে ১৪ রান করেন তিনি। ১৯তম ওভারে দ্বিতীয় বলে নাজিবুল্লাহ জাদরানকে থামান নিশাম। ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ৭৩ রান করেন জাদরান। স্কোরকার্ডে ২ রান যোগ হতেই সোধির হাতে ধরা পড়েন করিম জানাত। ২ বলে ২ রান করে মাঠ ছাড়েন করিম। ইনিংসের শেষ বলে রশীদ খানকে ফিরিয়ে নিজের প্রথম উইকেট নেন জেমি নিশাম।

নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট নিয়েছেন দুটি উইকেট। জোড়া উইকেট শিকার করেছেন টিম সাউদি। একটি করে উইকেট নেন অ্যাডাম মিলানে, ইশ সোধি ও জিমি নিশাম।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!