বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

পাকশী বিভাগীয় রেলের ২০২১-২২ অর্থবছরে আয় ৪৫২ কোটি ৮৬ লাখ টাকা

প্রতিবেদক
বার্তা কক্ষ
সেপ্টেম্বর ২২, ২০২২ ৮:১০ পূর্বাহ্ণ
পাকশী বিভাগীয় রেলের ২০২১-২২ অর্থবছরে আয় ৪৫২ কোটি ৮৬ লাখ টাকা

পাকশী বিভাগীয় রেলওয়ে ২০২১-২০২২ অর্থবছরে ৪৫২ কোটি ৮৬ লাখ ৮৫ হাজার ৮১৭ টাকা আয় করেছে। ২০২১ সালের জুলাই থেকে ২০২২ সালের জুন পর্যন্ত এ অর্থ আয় করে পাকশী রেল বিভাগ।

পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থবছরে পাকশী রেলওয়ে বিভাগের যাত্রীবাহী ট্রেনে যাতায়াত করেন ১ কোটি ৬২ লাখ ৪৬ হাজার ৯৭৬ জন যাত্রী। এতে রেলের আয় হয় ২৫৩ কোটি ৭২ লাখ ২৮ হাজার ২৮৩ কোটি টাকা। যাত্রীবাহী ট্রেনে পার্সেলসহ বিবিধ আয় ৮ কোটি ৩০ লাখ ২৭ হাজার ৩৭৮ টাকা।

পণ্যবাহী ট্রেনে ২০২১-২২ অর্থবছরে ১ লাখ ৪৭ হাজার ১৭৪টি ওয়াগনে মালামাল আনা হয়েছে ৩৫৩ কোটি ৯৮ লাখ ৫০ হাজার ৫০৮ কেজি। এতে রাজস্ব আয় হয়েছে ১৮০ কোটি ৭৪ লাখ ৬৯ হাজার ৮৯৮ টাকা। এছাড়া রেলের ভেন্ডিং আয় হয়েছে ১০ কোটি ৯ লাখ৬০ হাজার ২৫৮ টাকা। সবমিলিয়ে পাকশী রেলের এক বছরে আয় ৪৫২ কোটি ৮৬ লাখ ৮৫ হাজার ৮১৭ টাকা।

পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা সাজেদুর রহমান জানান, পাকশী রেলওয়ে বিভাগের অধীনে ৩৮টি আন্তঃনগর ট্রেন, ৩১টি মেইল ট্রেন ও ছয়টি লোকাল ট্রেন চলাচল করে। এছাড়া বন্ধ রয়েছে আটটি মেইল ট্রেন ও ১৮টি লোকাল ট্রেন। এ রেল বিভাগে স্টেশন রয়েছে ১৭৫টি।

পাকশী রেলওয়ে বিভাগীয় কার্যালয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা এ কে এম নূরুল আলম বলেন, গত অর্থবছরের চেয়ে এ বছরে পাকশী বিভাগীয় রেলওয়ের আয় বেড়েছে। ২০২১-২২ অর্থবছরে আয় হয়েছে ৪৫২ কোটি ৮৬ লাখ ৮৫ হাজার ৮১৭ টাকা। আর ২০২০-২১ অর্থবছরে আয় হয়েছিল ৩৪৪ কোটি ৫ লাখ ২০ হাজার ৫৪২ টাকা। মাত্র এক বছরের ব্যবধানে রেলের আয় বেড়েছে ১০৮ কোটি টাকার বেশি। ভারত থেকে পণ্যবাহী ট্রেনে এবার মালামাল আমদানিতে রাজস্ব আয় বেশি হয়েছে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!