রবিবার , ২ জানুয়ারি ২০২২ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

বিদায়ী ২০২১-ঈশ্বরদীর সড়কে ১৬৮ দুর্ঘটনা : মৃত্যু ২৯, আহত ১৬৯

প্রতিবেদক
বার্তা কক্ষ
জানুয়ারি ২, ২০২২ ৬:০৬ অপরাহ্ণ
বিদায়ী ২০২১-ঈশ্বরদীর সড়কে ১৬৮ দুর্ঘটনা : মৃত্যু ২৯, আহত ১৬৯

ঈশ্বরদী উপজেলার সড়কগুলোতে ট্রাক, বাস, সিএনজি, ভুটভুটি ও মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন বেপরোয়া গতিতে চলাচল করায় দুর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে । নতুন নতুন আইন করেও দূর্ঘটনা কমিয়ে আনা যাচ্ছে না। এত সড়কে চলাচলকারী মানুষ শঙ্কিত। ট্রাফিক আইন না মানার বেপরোয়া গতিতে গাড়ি চলাচল স্বাভাবিক নিয়মে পরিণত হয়েছে। বিদায়ী বছর ২০২১ সালে ঈশ্বরদীর সড়ক-মহাসড়কে দুর্ঘটনা ঘটেছে ১৬১।


দুর্ঘটনায় মারা গেছে ২৯ জন মানুষ। অর্থাৎ প্রতি মাসে গড়ে দুইজন।
এই সময় আহত হয়েছে ১৬৯ জন।


এসব দুর্ঘটনা বেশির ভাগ ঘটেছে চালকদের বেপরোয়া মনোভাব ও অতিরিক্ত গতির কারণে।ঈশ্বরদী হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, ঈশ্বরদী উপজেলার মহাসড়কগুলোতে ইদানিং যানবাহনের সংখ্যা বেড়েছে। এরমধ্যে মূলত বাস, ট্রাক ও সিএনজি নিয়ন্ত্রনহীন গতিতে চলাচল করায় প্রায় সড়ক দুর্ঘটনা ঘটছে‌। মামলা করার পরেও চালকেরা ট্রাফিক নিয়ম না মেনে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছেন। গ্রামীণ সড়কগুলোতেও প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে ও মানুষ মারা যাচ্ছে।

বিদায়ী বছরে ঈশ্বরদীর মহাসড়কে সড়ক দুর্ঘটনায় মারা গেছে ২৩ জন। এই দুর্ঘটনায় মামলা হয়েছে ১৭ টি। অপরদিকে উপজেলার বিভিন্ন সড়কে সড়ক দুর্ঘটনার সংখ্যা ১৪৪টি।এতে মারা গেছে পাঁচজন। আহতদের সংখ্যা ১৬৯ জন। এ তথ্য পাওয়া গেছে ঈশ্বরদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় থেকে।

সংঘটিত দুর্ঘটনা সম্পর্কে উভয় সংস্থা বলছেন, মোটরসাইকেল সংশ্লিষ্ট দুর্ঘটনা ছিল সবচেয়ে বেশি। তবে বেসরকারি হিসাবে সড়ক দুর্ঘটনায় হতাহতের সংখ্যা আরো বেশি হতে পারে। সড়ক-মহাসড়কগুলোতে বাস-ট্রাক, সিএনজি, মোটরসাইকেল ও অবৈধ ভুটভুটি সহ বেপরোয়া গতিতে যানবাহনের ধাক্কায় প্রায়ই হতাহত ও সড়ক দুর্ঘটনা ঘটে চলেছে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!