শুক্রবার , ১০ জুন ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে মুসল্লিদের বিক্ষোভ থেকে ভারতীয় পণ্য বর্জনের ডাক

প্রতিবেদক
বার্তা কক্ষ
জুন ১০, ২০২২ ১২:৩৫ অপরাহ্ণ
ঈশ্বরদীতে মুসল্লিদের বিক্ষোভ থেকে ভারতীয় পণ্য বর্জনের ডাক

ভারতে ক্ষমতাসীন বিজেপির কেন্দ্রীয় নেত্রী মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে অবমাননা করেছেন- এমন অভিযোগে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন মুসল্লিরা।

আজ শুক্রবার ( ১০ জুন ) জুমার নামাজের পর বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে উপজেলা সদরের রেলগেট গোলচত্তরে জড়ো হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিজেপি নেতাদের বক্তব্য ভারতীয় উপমহাদেশসহ গোটা বিশ্বের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের একটি পায়তারা। মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছেন। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। একটি বিশেষ উদ্দেশ্য হাসিল করতে এ ধরনের ধর্মীয় অপবাদ ছড়ানো হচ্ছে। আমরা মুসলিম বিশ্ব এক বিন্দু রক্ত থাকতে তা মেনে নেব না।


এরপর ঈশ্বরদী উপজেলা ওলামা পরিষদ ও আহলে সুন্নাত ওয়াল জামাত আয়োজিত প্রায় দেড় ঘণ্টা ব্যাপী চলা প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ওলামা পরিষদের সভাপতি আসাদুজ্জামান, সহ-সভাপতি হাবিবুল্লাহ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সহ-সাধারণ সম্পাদক মাহমুদ, কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ওলিউল্লাহ, কাঁঠাল তলা জামে মসজিদের ইমাম রায়হান, নূরমহল্লা জামে মসজিদের খতিব রাশেদুল ইসলাম, জামিয়া সিদ্দিকা আমবাগান মাদ্রাসার শিক্ষক হাফিজুল ইসলাম, আহলে সুন্নাত ওয়াল জামায়াতের উপজেলা শাখার সভাপতি আবুল খয়ের রিজভী, সাধারণ সম্পাদাক বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান, সাবেক কাউন্সিলর কামাল আশরাফি প্রমুখ।

প্রায় প্রতিটি মিছিলেই হাজার হাজার লোকসমাগম দেখা গেছে। মিছিলে ‘বিশ্বনবীর অপমান মানবে না মুসলমান, ‘নূপুর শর্মা ও নরেন্দ্র মোদির ফাঁসি চাই’ এমন স্লোগান দিতে শোনা যায়। মিছিল থেকে ভারতীয় পণ্য বর্জনের ডাক দেয়া হয়। সবশেষ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সাবেক মুখপাত্র নুপুর শর্মার কুশপুত্তলিকা দাহ করেছে মুসল্লিরা।

ভিডিও লিঙ্ক : পরিক্ষা মূলক 

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!