বুধবার , ৩ নভেম্বর ২০২১ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীর ৬টিতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হলেন যারা

প্রতিবেদক
বার্তা কক্ষ
নভেম্বর ৩, ২০২১ ১২:৫৫ অপরাহ্ণ
ঈশ্বরদীর ৬টিতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হলেন যারা

ঈশ্বরদীতে আগামী ২৮ নভেম্বরের অনুষ্টিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাত ইউনিয়নের ছয়টিতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এরমধ্যে একটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। তিনি পাকশী ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের এক শীর্ষ নেতার ভাগ্নে।

মঙ্গলবার মনোনয়ন দাখিলের শেষ দিনে স্থানীয় আওয়ামীলীগ ও নির্বাচন অফিস সুত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সাহাপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আকাল উদ্দিন সরদারের (নৌকা) বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন পাবনা-৪ এমপি নুরুজ্জামান বিশ্বাসের ঘনিষ্ট আত্মি এমলাক হোসেন বাবু। একই সঙ্গে বিদ্রোহী প্রার্থী বাবু মুলাডুলি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল খালেক মালিথার মেয়ে জামাই। খালেক মালিথা এবার দলীয় নৌকা প্রতিকে মুলাডুলি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

লক্ষ্ণীকুন্ডা ইউনিয়নে নৌকা প্রতিকে মনোনয়ন পেয়েছেন প্রয়াত সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এমপির ছোট ভাই লক্ষ্ণীকুন্ডা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান আনিসুর রহমান শরীফ। তার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ইউপির সাবেক চেয়ারম্যান আনিসুল হক মোল্লা। সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা দলীয় প্রার্থী। তার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কাদের, দাশুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান বকুল সরদার দলের মনোনিত প্রার্থী হলেও কমিটির সিনিয়র সহ-সভাপতি শামসুল আলম বাদশা মালিথা, মুলাডুলি দলীয় প্রার্থী আব্দুল খালেক মালিথার বিপক্ষে কমিটির সিনিয়র সহসভাপতি আব্দুর রহমান ফান্টু মন্ডল, সাঁড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান দলীয় প্রতিক পেলেও বিদ্রোহী প্রার্থী হয়েছেন দলের মনোনয়ন বঞ্চিত পাবনা জেলা যুবলীগের সাবেক প্রচার সম্পাদক জুয়েল চৌধূরী।

এদিকে সাত ইউনিয়নের ছয় ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী থাকলেও জেলার সবচেয়ে গুরুত্বপূর্ন ইউনিয়ন পাকশীতে দলীয় একক প্রার্থী হিসেবে মনোনয়ন জমা পড়েছে।

দলীয় মনোনয়ন বঞ্চিত লক্ষ্ণীকুন্ডা ইউনিয়ন পরিষদের বিদ্রোহী প্রার্থী আনিসুল হক মোল্লা জানান, ২০১৬ সালে তিনি দলীয় মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু তৎকালিন ভুমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলু এমপি আমার মনোনয়ন বাতিল করে অবৈধভাবে পাবনা জেলা থেকে তার ভাই আনিস উর রহমান শরীফকে মনোনয়ন প্রদান করেন। আমাকে বঞ্চিত করা হয়েছিলো। জনগণের মধ্যে তীব্র অসন্তোষ ও ক্ষোভ দেখা দিয়েছিলো। এবার দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের চাপে বিদ্রোহী প্রার্থী হয়েছি। সুষ্টু ভোট হলে আমার বিজয় নিশ্চিত বলেও দাবী করেন আনিস মোল্লা।

মুলাডুলি ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আব্দুর রহমান ফান্টু মন্ডল অভিযোগ করে জানান, স্থানীয় এমপি নুরুজ্জামান বিশ্বাসের আন্তরিক সহযোগিতার কারণে তাঁর স্ত্রীর বড় ভাই আব্দুল খালেক মালিথা দলীয় মনোনয়ন পেয়েছেন। স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও সমর্থকদের দাবীর মুখে প্রার্থী হয়েছি।
সলিমপুর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আব্দুল কাদের অভিযোগ করে জানান, বর্তমান চেয়ারম্যান কমিটির সভাপতি দলীয় নেতা কর্মী থেকে বিচ্ছিন্ন। জামায়াত বিএনপির সঙ্গে আতাঁত করে চলেন। জামায়াত নেতাকে নিজের বাড়িতে আশ্রয় দিয়েছিলেন। এছাড়াও বিভিন্ন সময় বিতর্কিত কর্মকান্ড করেছেন। দলের নেতাকর্মীদের দাবীর কারণে প্রার্থী হয়েছি।

দাশুড়িয়া ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী শামসুল আলম বাদশা সরদার অভিযোগ করে জানান, বর্তমান চেয়ারম্যান বকুল সরদারকে আত্মীয় করণের মাধ্যমে বারবার দলীয় মনোনয়ন পাওয়ায় সহযোগিতা করা হচ্ছে। এর কারণে দলের দীর্ঘদিনের ত্যাগী ও নির্যাতিত নেতারা দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন। এমনকি দলীয় নেতাকর্মীরা চেয়ারম্যানের নিকট থেকে দলীয় সুযোগ সুবিধা পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন। এই কারণে স্থানীয় নেতাকর্মীদের সমর্থন ও দাবীতে প্রার্থী হয়েছি।

সাঁড়া ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী জুয়েল চৌধুরী অভিযোগ করে জানান, বর্তমান চেয়ারম্যান অতিতের নির্বাচনে দল ও নৌকা বিরোধী নানা কর্মকান্ড চালিয়ে বিতর্কিত হয়েছেন। স্থানীয় নেতাকর্মীদের লাঞ্ছিত করেছেন। অবজ্ঞা করেন। এই কারণে স্থানীয় নেতাকর্মীদের ভালবাসায় প্রার্থী হয়েছি।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত

হামলায় আহত জেলা বিএনপির আহ্বায়ক হাবিব
পাবনায় বিএনপির মিছিলে যুবলীগ-ছাত্রলীগের হামলা, আহত ১০

ছাত্রলীগের বিক্ষোভ
ঈশ্বরদীতে বিএনপি নেতা হাবিবের কুশপুত্তলিকা দাহ

ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু

ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু

ঈশ্বরদী
কৃষিকাজের নামে চলে অবৈধ বালুর ব্যবসা, হুমকির মুখে হার্ডিঞ্জ ব্রিজ

ঈশ্বরদী স্টেশন থেকে নতুন ট্রেন চালু ও আসন সংখ্যা বাড়ানোর দাবিতে মানববন্ধন

ঈশ্বরদীর পাকশী : এক ইউনিয়নেই ৩০ বছর চাকরি করছেন সচিব

ঈশ্বরদীর পাকশী : এক ইউনিয়নেই ৩০ বছর চাকরি করছেন সচিব

মর্গে স্বজনদের মরদেহের জন্য অপেক্ষায় সেই নবদম্পতি

মর্গে স্বজনদের মরদেহের জন্য অপেক্ষায় সেই নবদম্পতি

ঈশ্বরদীতে লক্ষাধিক নকল সিগারেট জব্দ, আটক ২

ঈশ্বরদীতে লক্ষাধিক নকল সিগারেট জব্দ, আটক ২

রূপপুর প্রকল্পের গ্রিনসিটি ভবন থেকে রুশ নাগরিকের মরদেহ উদ্ধার

রূপপুর প্রকল্পের গ্রিনসিটি ভবন থেকে রুশ নাগরিকের মরদেহ উদ্ধার

রূপপুর প্রকল্পে লোহার খাঁচা পড়ে শ্রমিকের মৃত্যু

রূপপুর প্রকল্পে লোহার খাঁচা পড়ে শ্রমিকের মৃত্যু

error: Content is protected !!