শনিবার , ১৬ অক্টোবর ২০২১ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে ঈশ্বরদী বিমানবন্দর চালু করা হবে-মাহবুব আলী

প্রতিবেদক
বার্তা কক্ষ
অক্টোবর ১৬, ২০২১ ৭:২৪ পূর্বাহ্ণ

পাবনার স্থানীয় এমপিদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে ঈশ্বরদী বিমানবন্দরে ফ্লাইট চালুর আশা প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী্। শুক্রবার (১৫ অক্টোবর) রাতে ঈশ্বরদী বিমানবন্দর পরিদর্শন শেষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। দেশে যত উন্নয়ন হয়েছে তার আমলেই হয়েছে। বিমান খাতকে এগিয়ে নিয়েছেন তিনি। বিমানবন্দরগুলোকে রোল মডেলে পরিণত করা হয়েছে।

পাবনায় অনেক বেশি উন্নয়নমূলক কাজ করেছে সরকার। ঈশ্বরদীতে ইপিজেড, বাংলাদেশের সবচেয়ে বড় মেগা প্রোজেক্ট রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ চলছে। ঢাকা-সৈয়দপুর, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-কক্সবাজার রুটে একাধিক বিমান চলাচল করছে।

মন্ত্রী বলেন, পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু ভাইসহ সবাইকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিমানবন্দর চালুর ব্যাপারে আলোচনা করে পুনরায় ফ্লাইট চালুর ব্যবস্থা করা হবে।

ঈশ্বরদী বিমানবন্দর পুনরায় চালুর দাবিতে শুক্রবার বিকেলে সর্বস্তরের মানুষ মানববন্ধন করে। মানববন্ধনে বিমানবন্দর দ্রুত খুলে দেওয়ার দাবি জানানো হয়। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেওয়া হয়।

প্রতিমন্ত্রী বিমানবন্দর পরিদর্শনে যাওয়ার আগে রাত ৯টার দিকে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের আয়োজনে খায়রুজ্জামান বাবু বাস টার্মিনালে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাসের সভাপতিত্বে গণসংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপি, পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য নাদিয়া ইয়াসমিন জলি।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র ইছাহক আলী মালিথা, পাবনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য মঞ্জুর রহমান বিশ্বাস, ঈশ্বরদী নাগরিক কমিটির সদস্য সচিব মোস্তাক আজমেদ কিরণসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালন করেন ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক পৌরসভার সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু।

২০১৪ সালে সর্বশেষ ইউনাইটেড এয়ারওয়েজের ফ্লাইট নেমেছিল ঈশ্বরদী বিমানবন্দরে। এরপর আর কোনো যাত্রীবাহী ফ্লাইট এখানে অবতরণ করেনি। দেশের সব বেসরকারি এয়ারলাইন্স কোম্পানি, পাবনা জেলা প্রশাসক ও ঈশ্বরদীবাসীর দীর্ঘ দিনের দাবির পরও চালু করা হয়নি বিমানবন্দরটি।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ বেশ কিছু উন্নয়ন প্রকল্প চলছে পাবনায়। বিদেশি নাগরিকসহ গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের নিয়মিত যাতায়াত করতে হয় ঢাকাতে। এ ছাড়া স্থানীয় ব্যবসা-বাণিজ্যের অনেক প্রসার ঘটেছে। তাই সাত বছর ধরে বন্ধ থাকা ঈশ্বরদী বিমানবন্দরটি অবিলম্বে খুলে দেওয়ার আবেদন জানিয়েছেন সংশ্লিষ্টরা। এটি চালু হলে স্থানীয় ও এয়ারলাইন্স ব্যবসায়ী উভয়ে লাভবান হবেন। পাশাপাশি সরকারেরও রাজস্ব আয় হবে বলে মনে করছেন তারা।

দীর্ঘ ১৭ বছর পর ২০১৩ সালে ইউনাইটেড এয়ারওয়েজ ঈশ্বরদী বিমানবন্দর থেকে ফ্লাইট পরিচালনা শুরু করে। কিন্তু ছয় মাস ১১ দিন চালু থাকার পর ২০১৪ সালে আবার বন্ধ হয়ে যায় এটি। গত সাত বছরে এ বিমানবন্দরে কোনো যাত্রীবাহী ফ্লাইট ওঠা-নামা করেনি। তবে মাঝেমধ্যে বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানগুলোকে এটি ব্যবহার করতে দেখা গেছে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!