বৃহস্পতিবার , ২০ জানুয়ারি ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে অবৈধভাবে মাটি কাটায় এক বছরের দণ্ড

প্রতিবেদক
বার্তা কক্ষ
জানুয়ারি ২০, ২০২২ ৭:২৫ পূর্বাহ্ণ

ঈশ্বরদী শহরের রেলওয়ের জমি থেকে অবৈধভাবে মাটি কাটছিল স্থানীয় এক ব্যক্তি। ওই সময় ঘটনাস্থল দিয়ে যাচ্ছিলেন বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা। বিষয়টি নজরে এলে ওই কর্মকর্তা মাটি কাটতে নিষেধ করেন। এতেই ক্ষিপ্ত হয়ে ওই কর্মকর্তাসহ কর্মচারীদের ‘দেখে নেওয়ার হুমকি’ দেন তিনি। এমন অপরাধে এক ব্যক্তিকে এক বছরের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে শহরের রেলগেট এলাকার পাতিবিল রেলওয়ের খাদ এলাকায় এ ঘটনা ঘটে। আদালতের হাকিম রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাকশী বিভাগীয় রেলওয়ে ভূসম্পত্তি কর্মকর্তা নূরুজ্জামান আদালত বসিয়ে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ওই ব্যক্তির নাম মাহবুবুর রহমান। তিনি শহরের পাতিবিল এলাকার বসবাস করেন। তাঁর গ্রামের বাড়ি গোপালগঞ্জ জেলার মোকছেদপুর গ্রামে।

স্থানীয় ও আদালত সূত্রে জানা গেছে, গতকাল দুপুরে পাকশী থেকে পাতিবিল এলাকা দিয়ে রেলওয়ের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ঈশ্বরদী শহরের দিকে আসছিল। তখন পাতিবিল এলাকায় রেলওয়ের সরকারি খাদে অবৈধভাবে মাটি কাটছিলেন মাহবুবুর রহমান। বিষয়টি ভ্রাম্যমাণ আদালতের হাকিমের নজরে এলে তিনি মাহবুবুর রহমানের কাছ থেকে মাটি কাটার কারণ জানতে চান। এ সময় ওই ব্যক্তি ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিদের পরিচয় দিয়ে তিনি বলেন, ‘আপনি বলার কে? আপনাদের দেখে নেব।’ পরে তিনি সেখান থেকে চলে যান। পরে পুলিশের সহযোগিতায় আদালত বসিয়ে তাঁকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাকশী বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা নূরুজ্জামান বলেন, সরকারি আইন অমান্য করে রেলওয়ের জমি থেকে মাটি কাটা ও কর্মকর্তা-কর্মচারীদের হুমকি দেওয়ার অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে এক বছরের জেল দেওয়া হয়।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!