রবিবার , ৭ নভেম্বর ২০২১ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদী-ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ, এক দিনে প্রায় ৬ লাখ টাকা আদায়

প্রতিবেদক
বার্তা কক্ষ
নভেম্বর ৭, ২০২১ ৯:১১ পূর্বাহ্ণ
ঈশ্বরদী-ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ, এক দিনে প্রায় ৬ লাখ টাকা আদায়

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় এবার ২ হাজার ১০৪ যাত্রীকে জরিমানা করা হয়েছে। এতে ৫ লাখ ৭২ হাজার ২৫০ টাকা আয় হয়েছে রেলের। পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তার দপ্তরের তত্ত্বাবধানে গতকাল শনিবার সকাল থেকে রাত ১২টা পর্যন্ত এ অভিযান চালানো হয় ।

পাকশী বিভাগীয় রেলওয়ের পক্ষ থেকে বলা হয়, গতকাল শনিবারের দিনব্যাপী বিশেষ অভিযানে পাকশী রেলওয়ের পার্বতীপুর, রাজবাড়ী, খুলনা, বঙ্গবন্ধু সেতু ও ঈশ্বরদী জংশন স্টেশনের বিভিন্ন রুটের ১৪টি যাত্রীবাহী ট্রেনে ব্লকচেকিং করা হয়।

উল্লেখযোগ্য ট্রেনগুলো হলো আন্তনগর সিল্কসিটি, একতা, কপোতাক্ষ, একতা, চিত্রা, রূপসা মধুমতী, টুঙ্গিপাড়া, রংপুর, বনলতা, ঢালারচর, নীলসাগর ও বরেন্দ্র এক্সপ্রেস।

পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, ধর্মঘটে গণপরিবহন বন্ধের কারণে বর্তমানে ট্রেনে প্রচুর যাত্রীর চাপ। বিশেষ করে ঢাকা রুটে যাত্রীদের  যাতায়াতের ভরসা ছিল ট্রেন। এ সুযোগে বিনা টিকিটের যাত্রীর সংখ্যা বেড়েছে। এ জন্য বৈধ টিকিটধারী  যাত্রীদের ভ্রমণ আরামদায়ক করতে ও রেলের আয় বাড়াতে শনিবার রাত পর্যন্ত বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে বিনা টিকিটের দুই সহস্রাধিক যাত্রী থেকে ভাড়া বাবদ ৪ লাখ ৫ হাজার ৬৭০ এবং জরিমানা বাবদ ১ লাখ ৬৬ হাজার ৫৮০ টাকা আদায় করা হয়। ভবিষ্যতেও অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!