বৃহস্পতিবার , ৭ অক্টোবর ২০২১ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদী বিমানবন্দর চালুর অনুরোধ রেলমন্ত্রীর স্ত্রীর

প্রতিবেদক
বার্তা কক্ষ
অক্টোবর ৭, ২০২১ ১:৫২ অপরাহ্ণ
ঈশ্বরদী বিমানবন্দর চালুর অনুরোধ রেলমন্ত্রীর স্ত্রীর

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর কাছে ঈশ্বরদী বিমানবন্দর চালুর অনুরোধ করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলামের স্ত্রী শাম্মী আক্তার।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সৈয়দপুর বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৈয়দপুর-কক্সবাজার রুটের উদ্বোধনী অনুষ্ঠানে এ অনুরোধ জানান তিনি।

এ সময় শাম্মী আক্তার বলেন, আগে ঢাকায় এসে তারপর কক্সবাজারের ফ্লাইটে উঠতে হতো। এখন সৈয়দপুর থেকেই বিমানে কক্সবাজার যাওয়া যাবে, এটা খুবই ভালো উদ্যোগ। আমার একটা দাবি ভাইয়ার ( বিমান প্রতিমন্ত্রী) কাছে, আমার নানু বাড়ি ঈশ্বরদী। সেখানকার বিমানবন্দরটি বন্ধ। আমি জানি না কেন বন্ধ। আমি ভাইয়ার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিমানবন্দরটি চালুর বিষয়ে অনুরোধ জানাই। তাহলে ঈশ্বরদীর মানুষের অনেক উপকার হবে।

এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ঈশ্বরদীতে এটি নিয়ে ব্যাপক আলোচনা হয়। অনেকেই রেলমন্ত্রীর সঙ্গে মোবাইলে যোগাযোগ করে তাকে ধন্যবাদও জানান। মন্ত্রী পত্নী শাম্মী আক্তার বাবার চাকরীর সুবাদে এবং ঈশ্বরদীতে তার নানাবাড়ি হওয়ায় এক সময় এখানেই বসবাস করতেন।

২০১৪ সালের সর্বশেষ ইউনাইটেড এয়ারওয়েজের ফ্লাইটটি নেমেছিল ঈশ্বরদী বিমানবন্দরে। এরপর আর কোনো যাত্রীবাহী ফ্লাইট সেখানে অবতরণ করেনি। বাংলাদেশের বেসরকারি এয়ারলাইন্স, পাবনা জেলা প্রশাসক ও ঈশ্বরদীবাসীর দীর্ঘদিনের দাবির পরেও ৭ বছরে চালু হয়নি বিমানবন্দরটি।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নথি থেকে জানা গেছে, ঈশ্বরদী বিমানবন্দর ১৯৪০-১৯৪৫ সালের মাঝামাঝি সময়ে স্থাপিত হয়। ১৯৪৫ সালে যুক্তরাষ্ট্রের ২০তম বোমারু বাহিনী এ বিমানবন্দরটি ব্যবহার করেছিল।

স্বাধীনতার পর থেকে ১৯৯৬ সাল পর্যন্ত নিয়মিত এ বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা করত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরপর বন্ধ ঘোষণা করা হয় বিমানবন্দরটি। তবে দীর্ঘ ১৭ বছর পর ২০১৩ সালে ইউনাইটেড এয়ারওয়েজ বিমানবন্দর থেকে ফ্লাইট পরিচালনা শুরু করে। কিন্তু ৬ মাস ১১ দিন চালু থাকার পর ২০১৪ সালের ২৯ মে আবার বন্ধ হয়ে যায় বিমানবন্দরটি।

এর আগে বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৈয়দপুর-কক্সবাজার রুটের উদ্বোধনী ফ্লাইট বিজি-৫৯২ সৈয়দপুর বিমানবন্দর থেকে দুপুর ১২টায় ছাড়ে।

বিমান জানায়, প্রতি বৃহস্পতিবার সৈয়দপুর থেকে বিমানের ফ্লাইট সকাল ৯টা ২০মিনিটে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে। এছাড়া প্রতি শনিবার দুপুর ১টা ২৫ মিনিটে কক্সবাজার থেকে সরাসরি সৈয়দপুর বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যাবে বিমানের ফ্লাইট।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!