শনিবার , ২০ আগস্ট ২০২২ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে হাতি দিয়ে চাঁদাবাজি!

প্রতিবেদক
বার্তা কক্ষ
আগস্ট ২০, ২০২২ ৫:০৩ অপরাহ্ণ
ঈশ্বরদীতে হাতি দিয়ে চাঁদাবাজি!

ঈশ্বরদীতে বিভিন্ন সড়ক মহাসড়কে ও ব্যবসা প্রতিষ্ঠানে হাতি দিয়ে চাঁদাবাজি করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। শুক্রবার (১৯ আগস্ট) উপজেলার পাবনা-পাকশী মহাসড়ক, দাশুড়িয়া, রূপপুরসহ বিভিন্ন এলাকার রাস্তায় প্রকাশ্যে বিভিন্ন যানবাহন ঠেকিয়ে এই চাঁদাবাজি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রিক্সা, ভ্যান, মোটর সাইকেল, বাস, ট্রাক এমনকি বিলাসবহুল প্রাইভেট কার থামিয়েও হাতির মাধ্যমে নগদ টাকা গ্রহণ করা হচ্ছে। এছাড়া রাস্তার দুপাশে বিভিন্ন দোকান থেকেও টাকা সংগ্রহ করা হয়।

আইকে রোডের ব্যবসায়ী জামাল হোসেন বলেন, হাতি এসে শুঁড় বাড়িয়ে দিলে টাকা না দেওয়া পর্যন্ত সরে না। অনেকটা ভয় করেই তাকে টাকা দিতে হয়। ভ্যানচালক আব্দুল জব্বার বলেন, টাকা না দেওয়া পর্যন্ত হতি ভ্যানের হ্যান্ডেল ধরে রাখে, বাধ্য হয়ে টাকা দিতে হয়।

হাতির মাহুত ওবায়দুর রহমান বলেন, যশোর থেকে এই হাতি নিয়ে আজই (শুক্রবার) ঈশ্বরদীতে এসেছি। হাতির খাবারের জন্য প্রতিদিন প্রচুর টাকার প্রয়োজন পড়ে। তাছাড়া আমি নিজেও এই হাতি নিয়েই জীবিকা নির্বাহের চেষ্টা করি। মানুষের কাছে হাতির মাধ্যমে এভাবে টাকা সংগ্রহ করা ছাড়া অন্য কোন পথও নেই। তাই রাস্তায় রাস্তায় হাতি নিয়ে ঘুরে বেড়াই, পথে বিভিন্ন যানবাহন ঠেকিয়ে অর্থ সংগ্রহ করে হাতির খাবারের ব্যবস্থা করি ও নিজের সংসার চালাই।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!