বুধবার , ১৮ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. নির্বাচন
  14. পাবনা
  15. ফিচার

ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধিদের সাথে বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়

প্রতিবেদক
বার্তা কক্ষ
সেপ্টেম্বর ১৮, ২০২৪ ১১:৪৩ অপরাহ্ণ

ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধিদের সাথে ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৈষম্য দূরীকরণ এবং সমঅধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করা বিভিন্ন সংগঠনের কার্যক্রমকে আরও সুসংহত করার উদ্দেশ্যে এ মতবিনিময় সভা। গত বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঈশ্বরদী শহরের ডাক বাংলো মিলনায়তনে এ মতবিনিময় সভার আয়োজন করে ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ।

“ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদ” এর আহবায়ক ও সাপ্তাহিক হ্যালো ঈশ্বরদী’র সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব আব্দ্ল্লুাহ আল ওমর সুমার খান এর সভাপতিত্বে মতবিনিময় সভা পরিচালনা করেন ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক ও দৈনিক উত্তর জনতা’র সম্পাদক সিনিয়র সাংবাদিক ববি সরদার।

এ সময় বক্তব্য রাখেন সদ্য কারামুক্ত সাংবাদিক নেতা সেলিম আহমেদ, ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক ও পদ্মার খবর এর সম্পাদক আমিনুল ইসলাম রিংকু, ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক ও অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজাউল করিম ফেরদৌস, ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের যুগ্ন-আহবায়ক ও বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরদী শাখার সভাপতি হাফিজুর রহমান হাফিজ, ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের সদস্য সচিব ও অনলাইন প্রেসক্লাবের সভাপতি রিফাজ বিশ্বাস লালন, ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নির্বাহী সদস্য ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার পায়েল হোসেন রিন্টু, ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নির্বাহী সদস্য ও দৈনিক উত্তর জনতার বার্তা সম্পাদক মোফাজ্জল হোসেন লিখন, ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নির্বাহী সদস্য ও সহকারী অধ্যাপক আ.ফ.ম রাজিবুল আলম ইভান, ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নির্বাহী সদস্য ও দৈনিক বীর বাংলার ব্যবস্পনা সম্পাদক আসাদুজ্জামান শিহাব, ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের নির্বাহী সদস্য ও দৈনিক অপরাধ দমনের ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি নাজমুল ইসলাম রকি, দৈনিক মাটির দেশের স্টাফ রিপোর্টার শাহীন আলম। ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন ওলিউর রহমান ওলি, তাসনিম মাহবুব প্রাপ্তি, আসিফুল ইসলাম জারিফ, ফজলে রাব্বি সিয়াম, ইবরাহীম রহমান, সানন্দা ইসলাম ঐশ্বর্য। এসময় উপস্থিত ছিলেন ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের যুগ্ন-আহবায়ক সুলতান মাহমুদ বাবু সাপ্তাহিক, ঈশ্বরদীর আলোর ভারপ্রাপ্ত সম্পাদক আবু দাউদ, ঢাকা টাইমস এর ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি ডাঃ আনোয়ারুল ইসলাম, সাপ্তাহিক আমাদের ঈশ্বরদীর বার্তা সম্পাদক সোহানুর রহমান শুভ, দৈনিক অর্থনীতির ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি জাহিদুল ইসলাম লিংকন, সাপ্তাহিক জনদাবী’র স্টাফ রিপোর্টার আসলাম হোসেন, দৈনিক আজকের সংবাদ এর ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি রকিবুল হাসান রিপন, সাপ্তাহিক হ্যালো ঈশ্বরদী’র স্টাফ রিপোর্টার রাজীব পাটোয়ারী, দৈনিক জনবাণী’র ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি রাসেদুজ্জামান রাসেল, দৈনিক আজকের বসুন্ধরা’র ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি ফিরোজ মাহমুদ প্রমূখ।

সভায় বক্তারা উল্লেখ করেন যে সমাজের বিভিন্ন স্তরে প্রচলিত বৈষম্য দূরীকরণের জন্য প্রয়োজন ঐক্যবদ্ধ ও সুদূরপ্রসারী পদক্ষেপ। বৈষম্যের শিকার মানুষদের অধিকার ফিরিয়ে দিতে এবং ন্যায়বিচার নিশ্চিত করতে যুবসমাজের শক্তিকে কাজে লাগানোর আহ্বান জানানো হয়। বিশেষভাবে শিক্ষার্থী এবং সাংবাদিকদের ভূমিকার উপর জোর দিয়ে বলা হয়, এদের মিলিত প্রচেষ্টা সমাজের অগ্রগতির জন্য গুরুত্বপূর্ণ। বক্তারা আরও বলেন, বৈষম্য শুধু সামাজিক, অর্থনৈতিক বা রাজনৈতিক নয়, এটি মানুষের মানবিক অধিকার ক্ষুণ্ন করে এবং সামাজিক স্থিতিশীলতায় বাধা সৃষ্টি করে। ঈশ্বরদী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও ঈশ্বরদী বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্য পরিষদের মতো সংগঠনগুলোর দায়িত্ব হলো সকল স্তরের মানুষের জন্য সমান সুযোগ এবং ন্যায়ের দাবিকে সামনে এগিয়ে নেওয়া। এতে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক, শিক্ষাবিদ এবং স্থানীয় নেতৃবৃন্দ। তারা বৈষম্য বিরোধী প্রচেষ্টার অগ্রগতি নিয়ে আলোচনা করেন এবং ভবিষ্যতে আরও কর্মসূচি হাতে নেওয়ার প্রতিশ্রুতি দেন।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!