শনিবার , ৬ জানুয়ারি ২০২৪ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

১৬ বছরে প্রথমবার ঈশ্বরদী না থেমেই চলে গেল মৈত্রী এক্সপ্রেস

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
জানুয়ারি ৬, ২০২৪ ৮:১৯ অপরাহ্ণ

ভারতগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে থামেনি।নাশকতা এড়াতে ও নিরাপত্তার কারণে চালু হওয়ার পর থেকে গত ১৬ বছরে প্রথমবারের মতো এমন ঘটনা ঘটল। ২০০৮ সালের ১৪ এপ্রিল বাংলাদেশ ও ভারতের মধ্যে চালু হয় মৈত্রী এক্সপ্রেস ট্রেন। গত শনিবার ( ০৬ জানুয়ারি) এ স্টেশনে না থেমেই ঢাকা থেকে ভারত এবং ভারত থেকে ঢাকা পর্যন্ত চলাচল করেছে ট্রেনটি।

জানা গেছে, শনিবার সকাল সাড়ে ১০টায় দর্শনা থেকে ছেড়ে মৈত্রী এক্সপ্রেস ট্রেন ঈশ্বরদী রেলওয়ে জংশনে প্রবেশ করে ১১টা ৫৮ মিনিটে। ট্রেনটির ঈশ্বরদীতে ১০ মিনিট অপারেশনাল যাত্রাবিরতি দিয়ে চলাচল করার নিয়ম রয়েছে। তবে নাশকতার আশঙ্কা ও নিরাপত্তার কারণে না থামিয়ে ‘থ্রো পাস’ করানো হয়।

একইভাবে শনিবার সকাল ৮টা ১৫ মিনিটে অপর মৈত্রী ট্রেনটি ঢাকার ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ছেড়ে ঈশ্বরদী আসে ১২টা ২০ মিনিটে। এ ট্রেনও ঈশ্বরদী জংশনে না থামিয়ে ‘থ্রো পাস’ করে দর্শনা হয়ে ভারতে চলে যায়।

মৈত্রী এক্সপ্রেস ট্রেনে দায়িত্বরত পরিচালক (গার্ড) মো. আফজাল হোসেন বলেন, ট্রেনটি ঢাকা ও দর্শনা থেকে ছাড়ার পর মাঝে কোনো যাত্রাবিরতি নেই। এর অপারেশনাল স্টপেজ হিসেবে ঈশ্বরদীতে ১০ মিনিট থামানো হয়। কিন্তু শনিবার জংশনে থামানোর অনুমতি ছিল না।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ্ সূফী নূর মোহাম্মদ বলেন, ঈশ্বরদীতে এ ট্রেনসহ কয়েকটি ট্রেনে নাশকতার ঘটনা ঘটে। শুক্রবার রাতে রাজধানীতে বেনাপোল এক্সপ্রেসে আগুন দেওয়ার ঘটনার পর নিরাপত্তাজনিত কারণ ও নাশকতা এড়িয়ে চলতে মৈত্রী এক্সপ্রেস ‘থ্রো পাস’ করানো হয়।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!