রবিবার , ৬ নভেম্বর ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদী বাজারে চিনি ১০৫, গম ৫২, আটা ৬৫ টাকা কেজি

প্রতিবেদক
বার্তা কক্ষ
নভেম্বর ৬, ২০২২ ৯:৫২ পূর্বাহ্ণ
ঈশ্বরদী বাজারে চিনি ১০৫, গম ৫২, আটা ৬৫ টাকা কেজি

দাম কমার কোন লক্ষণ নেই। বরং লাফিয়ে লাফিয়ে বাড়ছে নৃত্য পণ্যের দাম জাম লাগালের বাইরে যাওয়ায় সাধারণ মানুষ প্রয়োজনের প্রয়োজন অনুযায়ী জিনিসপত্র কিনতে পারছে না। এতে তারা কষ্টে দিন যাপন করছে।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে পেট্রোল, ডিজেল, অকটেনের দাম বাড়ানোর পর থেকে নিত্য পুণ্যের দাম শুরু হওয়ার পর পর্যায়ক্রমে তা বেড়েই চলেছে।

নাভিশ্বাস ওঠার মধ্যেই আবারো চিনি গম আটা ডিমের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে ‌।

এক, দুই টাকা নয়, মাত্র কয়েক দিনের ব্যবধানে চিনি, গম ও আটা কেজিতে বেড়েছে ৮ থেকে ১০ টাকা।

তবে কিছু কিছু শীতের সবজি বাজারে ওঠার শুরু হওয়ায় বেগুন সিম মুলা ভেন্ডি পটল পেঁপে ফুলকপি কাঁচ মরিচের দাম কিছুটা কমতির দিকে। আর এক হালি ডিমের বিক্রি করছেন দোকানের ৪৮ টাকা।

রবিবার সকালে ঈশ্বরদী বাজার ঘুরে এ তথ্য জানা গেছে। খুচরা ব্যবসায়ীরা জানান, গত কয়েক বছরের মধ্যে চিনি আটাও ডিমের এই দাম সর্বোচ্চ।
এমনিতেই বাজারে বেশিরভাগ নিত্যপণ্যের দাম ঊর্ধ্বমুখী।

এর মধ্যে চিনি, আটার দাম আবারো বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের কষ্ট আরো বেড়েছে। হঠাৎ এসব আমদানি কমে যাওয়ায় দাম বেড়েছে স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছে।

আজ রবিবার ঈশ্বরদী বাজার সরজমিনে ঘুরে জানা যায়, ১ কেজি চিনি খুচরা দোকানীরা বিক্রি করছে ১০৫ টাকায়। প্যাকেট আটা ৬২ থেকে ৬৫ টাকা আর এক কেজি গম বিক্রি হচ্ছে ৫৪ থেকে ৫৫ টাকায়। যা গত কয়েকদিন আগেও চিনি, গম ও আটা কেজিতে ৮ থেকে ১০ টাকা কমে বিক্রি হয়েছে।

অপরদিকে সবজি বাজারে দেখা যায়, আগের ৬০ টাকা কেজির বেগুন ৪৫ থেকে ৫০ টাকা, ১০০ টাকার সিম ৬০ থেকে ৭০, ৮০ টাকার ফুল কপি ৫০ থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি করছে সবজির দোকানীরা। এছাড়া করেলা, পেঁপে, পটল, মুলা ভেন্ডির দামও কিছু কমে বিক্রি হচ্ছে।

বাজারের এক ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন, পাইকারি বাজারে আমদানি কমে যাওয়ায় চিনির দাম বেড়েছে। বাজারের গমেরও ঘাটতি রয়েছে।

তবে তিনি বলেন, কেউ কেউ গুদামজাত করেও রাখতে পারে। এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অভিযান চালানো দরকার।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!