বুধবার , ২৪ জানুয়ারি ২০২৪ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

শতবর্ষের পুরোনো শিক্ষাপ্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতা
শিক্ষার্থীদের সুন্দর করে গড়ে উঠার আহবান জানালেন এমপি গালিব

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
জানুয়ারি ২৪, ২০২৪ ৫:৫৭ অপরাহ্ণ

পাবনা-৪ আসনের সংসদ সদস্য, পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, তোমরা নিজেদের জীবনটা সুন্দর ভাবে গড়ো। জীবনে ফাঁকি দিয়ে কোন লাভই হয় না। ফাঁকি দিলে নিজেকেই ফাঁকি দেওয়া হবে। তাই আমি বলব, নিজেকে সুন্দর করে গড়ে তোলো।

বুধবার (২৪ জানুয়ারী) সকাল সাড়ে ১০ টায় পাবনার ঈশ্বরদী উপজেলায় শতবর্ষের পুরোনো ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি একথা বলেন।

গালিবুর রহমান শরীফ এমপি আরও বলেছেন, ছাত্রজীবনে লেখাপড়ার বিকল্প নাই। পাশাপাশি ক্রীড়া, নিজেদের সাবলীল বেড়ে ওঠা, মননশীলতার জন্য সুন্দর একটি মন নিয়ে বেড়ে ওঠার জন্য, প্রাকৃতিকভাবে বেড়ে ওঠার জন্য শিক্ষার্থীদেরকে যে কোন ক্রীড়ার সাথে সংযুক্ত হতে হবে। খেলাধুলা করলে ব্রেন ভালো থাকে, রাতে ভালো ঘুম হয়, মাথায় আজেবাজে কোন চিন্তা ঢেকো না কিন্তুু। তাই লেখাপড়ার পাশাপাশি নিজেদেরকে যে কোন ক্রীড়ার সাথে সংযুক্ত থাকা উচিত।

গালিবুর রহমান শরীফ এমপি বলেন, পিতা-মাতা ও শিক্ষকরা কিন্তুু তোমাদেরকে পরামর্শ দিতে পারবে, সহযোগিতাও করতে পারবে কিন্তুু দিনশেষে তোমাদের জীবন কিভাবে গড়ে উঠবে সেটা তোমাদের ওপর নির্ভর করবে। আমি আহবান জানায় তোমাদের কাছে, তোমাদের কাছে অনুরোধ, তোমাদের নিজেদের জীবন যেদিকে খারাপ হয়, সেদিকে যেও না।

তার আগে সরকারী সাঁড়া মাড়োয়ারী স্কুল এ্যান্ড কলেজ মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে জাতীয় সংগীত গেয়ে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে,মশাল জ্বালিয়ে উদ্বোধন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন, পাবনা-৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ এমপি।

এ বছর উপজেলার ওই শিক্ষা প্রতিষ্ঠানটি ১০৮ বছরে পাঁ রাখলো

সাঁড়া মাড়োয়ারী স্কুল এ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহীদুল হক শাহিনের সভাপতিত্বে সহকারী অধ্যাপক শফিকুল ইসলামের সঞ্চালনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশ, ঈশ্বরদী উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খান, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাঁকলি, সাঁড়া ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াহেদুজ্জামান,সাঁড়া মাড়োয়ারী স্কুল এ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ আইনুল ইসলাম, সরকারী সাঁড়া মাড়োয়ারী স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোকলেছুর রহমান এবং ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণ সাধারন সম্পাদক আব্দুল বাতেন উপস্থিত ছিলেন।

এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে বীর-মুক্তিযোদ্ধা, সাংবাদিক গণ্যমান্য ব্যাক্তি, স্থানীয় সুশীল সমাজের নেতৃবৃন্দ, বিদ্যালয় ম্যানেজিং কমিটির প্রতিনিধি, প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা অভিভাবক উপস্থিত ছিলেন।

তার আগে প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে উপস্থিত হলে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট সদস্যরা তাঁকে অভিবাদন জানান। ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’ গানের তালে তালে নৌকার আবয় তৈরী করে মানব নৌকায় চড়িয়ে প্রধান অতিথিকে অনুষ্ঠানের মঞ্চে নিয়ে আসা হয়। পরে শীতকালীন পিঠা মুখে তুলে দিয়ে তাঁকে বরণ করে নেওয়া হয়। এসময়ে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রধান অতিথি গালিবুর রহমান শরীফ এমপি ফুলের পাঁপড়ি ছিটিয়ে সকল শিক্ষার্থীদেরকে শুভেচ্ছায় সিক্ত করেন।

এছাড়া দিনব্যাপী ৬০ টি ইভেন্ট শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার ও স্বীকৃতি স্বকৃতি স্বরূপ সনদপত্র বিতরণ করা হয়।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!