সোমবার , ৮ জানুয়ারি ২০২৪ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

পাবনা জেলায় সর্বোচ্চ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হলেন গালিব শরীফ

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
জানুয়ারি ৮, ২০২৪ ১২:২০ পূর্বাহ্ণ

পাবনা জেলার পাঁচটি আসনেই নৌকার প্রার্থীরা জয়লাভ করেছেন। এই পাঁচটি আসনের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে পাবনা-৪ ( ঈশ্বরদী-আটঘরিয়া ) আসনের নৌকা প্রতীকের প্রার্থী গালিবুর রহমান শরীফ প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হলেন। এই আসনে দেড় লাখের বেশি ভোটের ব্যবধানে জয়ী গালিবুর রহমান শরীফ।

কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কঠোর নিরাপত্তা ও সুষ্ঠু পরিবেশের মধ্যে দিয়ে পাবনা-৪ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। রোববার সকাল ৮টা থেকে ১২৯টি ভোট কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। এ আসনে নির্বাচনে লড়েছেন ৬ জন প্রার্থী। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী গালিবুর রহমান শরিফ ১ লাখ ৬৭ হাজার ৪৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। ৪১ দশমিক ৫১ শতাংশ ভোট পড়েছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, বিজয়ী গালিবের সবচেয়ে কাছের প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী পাঞ্জাব আলী বিশ্বাস (ঈগল) পেয়েছেন মাত্র ১৪ হাজার ৬৬২ ভোট। জাতীয় পার্টি থেকে রেজাউল করিম খোকন (লাঙল) পেয়েছেন ১৫৩৩ ভোট , কৃষক শ্রমিক জনতা লীগ থেকে আতাউল হাসান (গামছা) পেয়েছেন ৩৮২৬ ভোট, জাসদের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক (মশাল) পেয়েছেন ১০৬০ ভোট ও ন্যাশনাল পিপলস পার্টির মনছুর রহমান (আম) পেয়েছেন ৭৮৭ ভোট। দিনব্যাপী ভোট গ্রহণে নির্বাচনি মাঠে কঠোর অবস্থানে ছিলো আইনশৃঙ্খলা বাহিনীরা সদস্যরা। সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনি পরিবেশ সৃষ্টি করার জন্য দিনব্যাপী পাবনা-৪ আসনের ভোটকেন্দ্রগুলোতে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব, ডিবি পুলিশ, আনসার ও সিভিল পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। দিনব্যাপী ভোটকেন্দ্রে কোন বাধা বিপত্তি ভয়ভীতি প্রদর্শন না থাকায় ভোটাররা নিজ নিজ পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে সন্তোষ প্রকাশ করেন।

এদিকে পাবনার ৫টি আসনইে আওয়ামীলীগের নৌকা প্রার্থীরা বিজয়ী হয়েছেন : পাবনা-১ (সাথিয়া-বেড়ার আংশিক) ডেপুটি স্পিকার এড. শামসুল হক টুকু (নৌকা) ৯৩ হাজার ৩শ’ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রাথী সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ (সতন্ত্র, ট্রাক) পেয়েছেন ৭২ হাজার ৩শ’৪৩ ভোট।

পাবনা-২ (সুজানগর-বেড়ার আংশিক) আহমেদ ফিরোজ কবির (প্রতীক নৌকা) ১ লাখ ৬৫ হাজার ৮শ’ ৪২ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ডলি সায়ন্তনী (বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম, প্রতীক নোঙর) পেয়েছেন ৪ হাজার ৩শ’৮২ ভোট।

পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর) মকবুল হোসেন (প্রতীক নৌকা) ১ লাখ ১৯ হাজার ৪শ’৬৯ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আব্দুল হামিদ মাষ্টার (সতন্ত্র, প্রতীক ট্রাক) পেয়েছেন ১ লাখ ১শ ৫৯ ভোট।

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে গালিবুর রহমান শরীফ (নৌকা) জেলার সর্বোচ্চ ১ লাখ ৬৭ হাজার ৪শ’ ৪৩ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী পাঞ্জাব আলী বিশ্বাস (ঈগল) পেয়েছেন মাত্র ১৪ হাজার ৬৬২ ভোট।

পাবনা-৫ (সদর) আসনে নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স পেয়েছেন ১ লক্ষ ৫৭ হাজার ২৬০ ভোট ও তার নিকটতম হাতুড়ি প্রতীক নিয়ে জাকির হোসেন পেয়েছেন ৩ হাজার ৩১৬ ভোট।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!