বৃহস্পতিবার , ২ নভেম্বর ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

অবরোধের তৃতীয় দিন
ঈশ্বরদীতে মৈত্রি এক্সপ্রেস ট্রেনে হামলার পর  বিজিবি মোতায়েন

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
নভেম্বর ২, ২০২৩ ৩:৪২ অপরাহ্ণ

দেশব্যাপী বিএনপি-জামায়াতের ডাকা টানা ৩ দিনের অবরোধের দ্বিতীয় দিনে গতকাল বুধবার ঈশ্বরদী জংশন স্টেশনের সন্নিকটে আন্তর্জাতিক মৈত্রি এক্সপ্রেস ট্রেনে হামলার পর সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন, বিজিবি এবং স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোর হতে রেল পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে বিজিবি’র সদস্যরা স্টেশন ও রেল ইয়ার্ডে অবস্থান নিয়ে স্টেশন ও ইয়ার্ড নিরাপত্তার চাদরে ঢেকে ফেলে। মৈত্রি এক্সপ্রেসে হামলার পর ঈশ্বরদী কেপিআইভূক্ত এলাকাগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
সকাল ১০ টার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর নেতৃত্বে সহস্রাধিক নেতা-কর্মী বিক্ষোভ মিছিল রেল ইয়ার্ড ও স্টেশন প্রদক্ষিণ করে। পরে এসব নেতা-কর্মীরা ৩ ও ৪ নম্বর প্লাটফর্মে অবস্থান নিয়ে মুহুমূহ স্লোগাণ দিতে থাকে। এসময় প্রশাসন, বিজিবি এবং রেল নিরাপত্তা বাহিনীর সদস্যরা ১ ও ২ নম্বর প্লাটফর্মে অবস্থান করছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার সুবির কুমার দাস বলেন, মৈত্রি এক্সপ্রেস ট্রেনে গতকাল স্টেশনের অদূরে যে হামলা হয়েছে তা অনাকাঙ্খিত ও বর্বরোচিত। এই নৈরাজ্যমূলক ঘটনায় দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশে ঈশ্বরদীর কেপিআইভূক্ত এলাকাগুলোর নিরাপত্তা জোরদার করতে বুধবার রাতেই এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। সরকারি সম্পদ ও ঈশ্বরদীবাসীর জানমাল রক্ষা করতে উপজেলা প্রশাসন সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। যারা সহিংসতা ও নৈরাজ্য সৃষ্টির প্রচেষ্টা করবে তাদের ছাড় দেওয়া হবে না। এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তৌফিক উপস্থিত ছিলেন।
এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোস্তফা চান্না মন্ডল, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, নারী ভাইস চেয়ারম্যান ও মহিলা বিষয়ক সম্পাদক আতিয়া ফেরদৌস কাকলিসহ সহস্রাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!