বুধবার , ১১ অক্টোবর ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

৩ মাস ১৫ দিনে কোরআনের হাফেজ হলেন ঈশ্বরদীর হিমেল

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
অক্টোবর ১১, ২০২৩ ৯:১২ অপরাহ্ণ

৪ বা ৫ বছরে নয়, মাত্র ১০৬ দিনে সম্পূর্ণ কোরআন শরিফ মুখস্থ করেছেন পাবনার ঈশ্বরদীর ‘জয়নগর দারুল উলুম কওমিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা’র হিফজ বিভাগের ছাত্র হাসানাত রহমান হিমেল। পবিত্র কোরআনের হিফজ সমাপ্ত করায় বিস্ময়বালক হিমেলের প্রতিভাকে সম্মান জানাতে বুধবার (১১ অক্টোবর) দুপুরে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনার আয়েজন করে প্রতিষ্ঠানটি।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পাবনা জেলা ওলামা পরিষদের সাধারন সম্পাদক মাওঃ শরিফুল ইসলাম। এসময় ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুল বাতেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মজিবুর রহমান মোল্লা, হিমেলের পিতা হাবিবুর রহমান হাবিব সহ মাদ্রাসার শিক্ষক, পরিচালনা পরিষদের সদস্য, শিক্ষার্থী, সাংবাদিক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন। সংবর্ধনা শেষে কোরআনের এবতেদায়ী আরও ১৪ জন শিক্ষার্থীকে সবক প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন হাফেজ মাওঃ মিজানুর রহমান।


প্রধান প্রতিটি মাওলানা শরিফুল ইসলাম বলেন, পাবনা জেলায় এই প্রথম এত অল্প সময়ে কোর‌আনে হাফেজ হলেন ঈশ্বরদীর হিমেল ।

হিমেল উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের হাবিবুর রহমান হাবিবের ছেলে।

১৪ বছরের এ শিশু মাত্র ১০৬ (৩মাস ১৫)দিনে পুরো কোরআনুল কারিম হিফজ করে বিরল কৃতিত্বের স্বাক্ষর রাখলেন। তার মেধা এতটাই প্রখর যে- একদিনে সে সর্বনিম্ন ৩ পৃষ্ঠা থেকে সর্বোচ্চ ২০ পৃষ্ঠা পর্যন্ত মুখস্থ করেছে। খুদে এই প্রতিভাবানের সঙ্গে কথা বলে জানা যায়- মাত্র দুই-তিনবার পড়লেই তার হাফিজি কোরআন শরিফের ১৬ লাইন বিশিষ্ট এক পৃষ্ঠা মুখস্থ হয়ে যায়।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!