শনিবার , ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

দেশে করোনায় আরও ৩৫ মৃত্যু

প্রতিবেদক
বার্তা কক্ষ
সেপ্টেম্বর ১৮, ২০২১ ৬:৪৭ অপরাহ্ণ
দেশে করোনায় আরও ৩৫ মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ হাজার ১৯০ জন। শনিবার ( ১৮ সেপ্টেম্বর ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যেখানে গতকাল ৩৮ জনের মৃত্যু এবং ১ হাজার ৯০৭ জন রোগী শনাক্তের তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।
এর আগে জুনের শেষ নাগাদ থেকে আগস্টের শেষ নাগাদ পর্যন্ত টানা দৈনিক মৃত্যু ১০০-এর ওপরে ছিল। এমনকি কোনো কোনো দিন মৃত্যু ২০০ ছাড়িয়ে গেছে। গত ১০ ও ৫ আগস্ট ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, আজ সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৮০৮টি সক্রিয় ল্যাবে ১৯ হাজার ৬৬৮টি নমুনা পরীক্ষা করলে ১ হাজার ১৯০ টিতে করোনাভাইরাস পজিটিভ আসে। সে হিসাবে রোগী শনাক্তের হার ৬ দশমিক ০৫ শতাংশ।
যেখানে গতকাল ৮০৮টি সক্রিয় ল্যাবে ২৯ হাজার ৭৫৬টি নমুনা পরীক্ষা করলে ১ হাজার ৯০৭ টিতে করোনাভাইরাস পজিটিভ আসে। সে হিসাবে রোগী শনাক্তের হার ছিল ৬ দশমিক ৪১ শতাংশ।

এই সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এই বিভাগে গত এক দিনে মারা গেছেন ১৯ জন কোভিড রোগী। এ ছাড়া চট্টগ্রামে ৬ জন, রাজশাহীতে ৩, খুলনায় ৩, বরিশালে ১, সিলেটে ২ জন এবং রংপুরে একজনের মৃত্যু হয়েছে। এ সময় ময়মনসিংহ বিভাগে করোনায় কারও মৃত্যু হয়নি।

এক দিনে করোনায় মৃত ৩৫ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২৭ জন এবং বেসরকারি হাসপাতালে ৮ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ১৬ আর নারী ১৯ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১-১০০ বছর বয়সী ১ জন, ৮১–৯০ বছর বয়সী ৬ জন, ৭১–৮০ বছর বয়সী ৫ জন, ৬১–৭০ বছর বয়সী ৮ জন, ৫১–৬০ বছর বয়সী ৭ জন, ৪১–৫০ বছর বয়সী ৬ জন, ৩১-৪০ বছর বয়সী ১ এবং ১১-২০ বছর বয়সী একজন কোভিড রোগী এই সময়ে মারা গেছেন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ১ হাজার ৬৪৫ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ১৪ লাখ ৯৮ হাজার ৬৫৪ জন। যেখানে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৪১ হাজার ৩০০ জন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৮২ জন করোনা রোগীর।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিডে আক্রান্ত রোগী শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!