শনিবার , ১২ আগস্ট ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

বৃষ্টি উপেক্ষা করে
ঈশ্বরদীতে বিএনপির গণমিছিল ও বিক্ষোভ

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
আগস্ট ১২, ২০২৩ ১১:০৩ অপরাহ্ণ

বৃষ্টি উপেক্ষা করে পাবনার ঈশ্বরদীতে বিএনপি’র নেতাকর্মীরা গণমিছিল ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন।

শনিবার বিকেলে শহরের রেলগেট সংলগ্ন বাস টার্মিনালে সামনে এ গণমিছিল ও বিক্ষোভ কর্মসূচি শুরু করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলের দিকে শহরে হালকা বৃষ্টি শুরু হয়। মাঝেমধ্যে কিছুটা থেমে বৃষ্টি হচ্ছিল। এরই মধ্যে দলের নেতাকর্মী মিছিল নিয়ে রেলগেট বাস টার্মিনালে সমবেত হন। মিছিলকারীর অনেকের মাথায় ছাতা ও পলিথিন ছিল। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডাক্তার জোবাইদা রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে এবং ঈশ্বরদী বিএনপি’র জাকারিয়া পিন্টুসহ ৪৭ জন নেতাকর্মীর মুক্তির দাবিতে উপজেলা ও পৌর বিএনপি, সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বাস টার্মিনাল থেকে শুরু হয়ে গণমিছিলটি শহরের প্রধান সড়ক দিয়ে বাজারে ১ নম্বর গেটের সামনে এসে পথসভা করে।

পৌর বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক এস এম ফজলুর রহমানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির একাংশের যুগ্ন আহবায়ক আহসান হাবীব, পৌর যুবদলের আহ্বায়ক জাকির হোসেন জুয়েল, উপজেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব মেহেদী হাসানসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মী।

পথসভায় বক্তারা বলেন, ক্ষমতায় টিকে থাকতে তারেক রহমান ও জুবাইদা রহমানকে ফরমায়েশি রায়ের মাধ্যমে সাজা দেওয়া হয়েছে। ঈশ্বরদীতেও মিথ্যা মামলায় ৪৭জন বিএনপির নেতাকর্মীকে সাজা দেওয়া হয়েছে। তারা বর্তমানে কারাগারে মানবেতর জীবনযাপন করছেন। কিন্তু আওয়ামী লীগের ক্ষমতা দখলের অপচেষ্টা পূরণ হবে না। কারণ মানুষ তারেক রহমানকে ভালোবাসে। এই রায় দিয়ে বিএনপির নেতাকর্মীদের মনোবল ভাঙা যাবে না। আমরা আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে তারেক রহমানসহ ঈশ্বরদীর বন্দি সকল নেতাকর্মীকে মুক্ত করে আনবো।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!