শুক্রবার , ২৫ আগস্ট ২০২৩ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে গণপিটুনিতে গরু চোর নিহত

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
আগস্ট ২৫, ২০২৩ ৮:৩৬ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদীতে গরু চুরি করতে গিয়ে গণপিটুনিতে এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৪ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে উপজেলার মুলাডুলি ইউনিয়নের শেখপাড়া পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত ব্যক্তির নাম পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। তবে বাড়ি পাবনার বেড়া উপজেলায় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তার বয়স হবে আনুমানিক ৪৫ বছর।

পুলিশ ও স্থানীয়রা জানান, ঘটনার সময় ৮ থেকে ১০ জন চোরের একটি দল ওই গ্রামের ইদ্রিস আলী খানের বাড়িতে গরু চুরি করতে যায়। এক পর্যায়ে বাড়ির মালিক ইদ্রিস আলী খান ও তার ছেলে টের পেয়ে ঘরে থেকে বের হন।

এ সময় চোরের দল পালানোর চেষ্টা করলে চিৎকার করে ধাওয়া করেন তারা। এলাকাবাসীও তাদের সঙ্গে যোগ দিয়ে ধাওয়া করে একজনকে আটক করেন। অন্যরা পালিয়ে যায়। ওই সময়ে আটক ব্যক্তিকে গণপিটুনি দেয় উত্তেজিত জনতা। পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মুলাডুলির গোয়ালবাথানসহ আশেপাশের এলাকা থেকে কৃষকের গোয়াল থেকে গরু ও মহিষ চুরি হয়ে যাচ্ছে। কয়েক মাস আগে গরু ও মহিষ চুরি হয়ে যাওয়ার শোক সহ্য করতে না পেরে গোয়ালবাথান এলাকার আইয়ুব আলী, কালামের স্ত্রী ছাকেরা বেগমসহ কয়েকজন স্ট্রোক করে মারা যান। গত কয়েকদিন আগে আবু সাইদ, হাশেম আলী, আলাউদ্দিন, মানিক ও সালামসহ বেশ কয়েকজনের গরু ও মহিষ চুরি হয়ে গিয়েছে।

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) হাসান বাসির জানান, স্থানীয়দের খবরের ভিত্তিতে শুক্রবার (২৫ আগস্ট) সকাল সাতটার দিকে ঘটনাস্থল থেকে নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। তার নাম পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। তবে তার ব্যবহৃত মোবাইল ফোন থেকে তার বাড়ি বেড়া উপজেলায় বলে প্রাথমিকভাবে ধারণা পাওয়া গেছে। তথ্যগুলো যাচাই বাছাই করা হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরদেহ পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

খামারি ইদ্রিস আলী খান বলেন, তার খামারে দুটি গরু ও কয়েকটি ছাগল রয়েছে। রাত দুইটার দিকে ছাগলের ডাকাডাকি শুনে আমি ও আমার ছেলে ঘুম থেকে উঠে পড়ি। খামারে গিয়ে দেখি চোরেরা একটি গরু নিয়েছে আরেকটি নেবার চেষ্টা করছে। তখন চিৎকার করে চোরদের ধাওয়া করি। এক পর্যায়ে অন্যরা পালিয়ে গেলেও এলাকাবাসীর সহায়তায় একজন চোরকে ধরে ফেলি। পরে উত্তেজিত এলাকাবাসী তাকে গণপিটুনি দিলে মারা যায়।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!