শনিবার , ২২ জুলাই ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে নকল প্রসাধনী জব্দ, ১ লাখ টাকা জরিমানা আদায়

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
জুলাই ২২, ২০২৩ ৭:৩৯ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ রং ফর্সাকারী নকল প্রসাধনসামগ্রী জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বিকাল সাড়ে ৩টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশের নেতৃত্বে চাঁদ আলী মোড় সোনা পট্রি এলাকায় ওই কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।
এ সময় নকল প্রসাধনী সামগ্রী তৈরির দায়ে কারখানার মালিক সিরাজুল ইসলাম, পিতা মৃত সামসের আলী, গ্রাম, পাকশী বাজারপাড়া কে আটক করা হয় এবং জব্দ করা হয় বিপুল পরিমাণ নকল সাবান, স্যাম্পু ও ফেসওয়াশসহ নানা প্রসাধনী।

এ সময় কারখানার মালিককে আটক করা হয়। আটককৃত কারখানার মালিককে ভোক্তা অধিকার আইনের ২০১৯ সালের ৪৩ ধারা অনুযায়ী ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড প্রদান করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশের ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ জানান, প্রসাধনী তৈরি করতে হলে কারখানায় ল্যাব থাকতে হয়। কেমিস্ট ও বিএসটিআই এবং ঔষধ প্রশাসনের অনুমোদন প্রয়োজন। কিন্তু কারখানাটিতে কিছুই ছিল না। তারা চটকদার মোড়কে দেশি-বিদেশি নানা কোম্পানির নাম ব্যবহার করে ভেজাল স্যাম্পু, সাবান, বডি লোশন তৈরি ও বিক্রি করত। এ সময় ড্রামভর্তি নকল কেমিক্যাল জব্দ করা হয়।

তিনি আরও বলেন, কারখানার মালিক সিরাজুল ইসলাম, পিতা মৃত সামসের আলী দীর্ঘ দুই-তিন বছর ধরে এই কার্যক্রম চালাচ্ছে। তাদের ল্যাব, কেমিস্ট কিছু নেই। তাদের উৎপাদিত প্রসাধনসামগ্রী খুবই ক্ষতিকর। জব্দ করা প্রসাধনসামগ্রীর আনুমানিক মূল্য ৬ লাখ টাকা বলে জানান এই কর্মকর্তা।

পরে জব্দকৃত নকল প্রসাধনী আগুনে পুড়িয়ে ধ্বংস করে ফেলা হয়।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!