মঙ্গলবার , ৪ জুলাই ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

পাবনায় আ’লীগের চার নেতার নামে আদালতে মামলা

প্রতিবেদক
পাবনা প্রতিনিধি :
জুলাই ৪, ২০২৩ ১২:২১ পূর্বাহ্ণ

পাবনায় বিএনপি নেতাদের ওপর হামলার ঘটনার ২৪ দিন পর আওয়ামী লীগের চার নেতাসহ অজ্ঞাত ২৫ থেকে ৩০ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। পাবনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি-১ আদালতে মামলাটি দায়ের করা হয়। এতে প্রধান আসামি করা হয়েছে জেলা পরিষদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগ নেতা নজরুল ইসলাম সোহেলকে। অন্যরা হলেন– জেলা আওয়ামী লীগের সদস্য রফিকুল ইসলাম রুমন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর রাব্বিউল ইসলাম সীমান্ত এবং পৌর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সিফাত রহমান।

মামলার বাদী জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান খান সুইট বলেন, ঘটনার পরপরই থানায় অভিযোগ দিয়েছি। কিন্তু থানা এজাহার না নেওয়ায় আদালতে আবেদন করি। রোববার আদালত সেটি মামলা হিসেবে নথিভুক্ত করেছেন।

এ বিষয়ে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, আদালতে মামলা হয়েছে কিনা এখনও জানি না। আমাদের কাছে এখনও মামলার কপি আসেনি।

জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম সোহেল মামলাটিকে মিথ্যে বলেছেন। একই দাবি জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালের। তিনি মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

গত ৮ জুন গোপালপুরের কার্যালয় থেকে জেলা বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে বিদ্যুৎ অফিসে অবস্থান নিতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে তাঁরা ঘোড়া স্ট্যান্ডে সংক্ষিপ্ত সমাবেশ করেন। সেখান থেকে ফেরার পথে জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম সোহেলের নেতৃত্বে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীর হামলার মুখে পড়েন। এতে জেলা বিএনপির আহ্বায়ক ও চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইয়ামিন খানসহ কয়েকজন আহত হন। বিএনপি নেতারা লতিফ টাওয়ার মার্কেটে অবস্থান নিলে সেখানেও ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা তাঁদের ওপর হামলা চালান।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!