রবিবার , ১৬ জুলাই ২০২৩ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

বজ্রপাত প্রতিরোধে
ঈশ্বরদী ইপিজেডে দুই হাজার তালগাছের চারা রোপণ

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
জুলাই ১৬, ২০২৩ ৮:০২ অপরাহ্ণ

ঈশ্বরদী ইপিজেডের শিল্পাঞ্চলে বজ্রপাত প্রতিরোধে দুই হাজার তালগাছের চারা রোপন করেছে বাংলাদেশ সুগার ক্রপস রিসার্চ ইনিস্টিটিউট। রবিবার (১৬ জুলাই) সকালে এ উপলক্ষে ইপিজেড চত্বরে “বজ্রপাত থেকে রক্ষায় তালগাছের গুরুত্ব এবং এর অর্থনৈতিক সম্ভাবনা” নিয়ে অনুষ্ঠিত হয় কৃষক সমাবেশ।

ঈশ্বরদী ইপিজেডের নির্বাহী পরিচালক মো. আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুগার ক্রপস রিসার্চ ইনিস্টিটিউটের মহাপরিচালক ডা. ওমর আলী। অনুষ্ঠানে বক্তব্য দেন ইনিস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকতা ড. কহিনুর বেগম, ড. তোফায়েল আহমেদ ও প্রকল্প পরিচালক সাইয়ুম হোসেন।

পরে ইপিজেড অডিটরিয়ামে উভয় প্রতিষ্ঠানের মধ্যে মতবিনিমিয় সভা এবং ইপিজেড স্কুলের শিক্ষার্থীদের মধ্যে তালগাছের চারা ও তালপাখা বিতরন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন পরিচালক (কমার্শিয়াল অপারেশন ও শিল্প সম্পর্ক) খালেদ মাহমুদ, উপ-পরিচালক (হিসাব) অলোক কুমার অধিকারী, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. ইলিয়াস নির্বাহী প্রকৌশলী (পুর) আব্দুল কাদির জিলানী, সহকারী পরিচালক (কমার্শিয়াল অপারেশন) মো. বোরহান উদ্দিন, বাংলাদেশ সুগার ক্রপস রিসার্চ ইনিস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা শামস তাবরীজ, মাছরাঙা টেলিভিশনের উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান উৎপল মির্জা, বাংলা টিভির পাবনা জেলা প্রতিনিধি এস এম আলম সহ ইপিজেড এর কর্মকর্তাবৃন্দ।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!