রবিবার , ২৩ জুলাই ২০২৩ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1win Brazil
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. ঈশ্বরদী
  6. করোনাভাইরাস
  7. কৃষি
  8. ক্যাম্পাস
  9. খেলাধুলা
  10. গল্প ও কবিতা
  11. চাকরির খবর
  12. জাতীয়
  13. তথ্যপ্রযুক্তি
  14. তারুণ্য
  15. ধর্ম

ঈশ্বরদীতে বিনা টিকিটে রেল ভ্রমণ : ৫৬০ যাত্রীর লাখ টাকা জরিমানা

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
জুলাই ২৩, ২০২৩ ৩:৩০ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করায় দায়ে ৫৬০ জন যাত্রীর নিকট থেকে জরিমানাসহ ১ লাখ ২৬ হাজার ২৪০ টাকা ভাড়া আদায় এবং দুই যাত্রীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২২ জুলাই) ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রেলওয়ের পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সূফী নূর মোহাম্মদ এবং রেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাকশী বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মো. নুরুজ্জামান।

এ সময় এই স্টেশন দিয়ে চলাচলকারী আন্তঃনগর কমিউটার, সাগরদাড়ি, মধুমতি, কপোতাক্ষ আপ, কপোতাক্ষ ডাউন, রূপসা আপ, রূপসা ডাউন, সুন্দরবন, টুঙ্গিপাড়া আপ, টুঙ্গিপাড়া ডাউন, বেনাপোল ও চিত্রা এক্সপেসসহ ১২টি ট্রেনের যাত্রীদের মধ্যে ৫৬০ জন যাত্রীকে বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করার দায়ে জরিমানাসহ ভাড়া আদায় করা হয়।

এ সময় পাকশী বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ড্যান্ট মোর্শেদ আলম, বিভাগীয় মেডিকেল অফিসার শাকিল আহমেদ, সহকারী পরিবহন কর্মকর্তা-২ মোঃ হারুন-অর রশিদ, সহকারী বানিজ্যিক কর্মকর্তা একেএম নুরুল আলমসহ বিভাগীয় রেলের কর্মকর্তাগণ এবং ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক, টিটিই, ট্রেন পরিচালকগণ উপস্থিত ছিলেন।

পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সূফী নূর মোহাম্মদ জানান, ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ নিরুৎসাহিত করার জন্য এবং ট্রেন যাত্রীকে এ বিষয়ে সচেতন করতে বিভাগীয় রেলের পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে। এতে একদিকে যেমন রেলের আয় বাড়ছে অন্যদিকে বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করা যাত্রীরা সজাগ হয়ে টিকিট কেটে ট্রেনে ভ্রমণ করতে আগ্রহী হচ্ছেন।

তিনি আরও জানান, শুধু ঈশ্বরদীতে নয়, এই ভ্রাম্যমাণ আদালতের টিম ট্রেনে ট্রেনে বিশেষ অভিযান চালিয়ে এই কার্যক্রম অব্যাহত রাখবে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!