বুধবার , ১৭ মে ২০২৩ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. 1w
  2. 1Win AZ Casino
  3. 1win Brazil
  4. 1winRussia
  5. mostbet tr
  6. অর্থনীতি
  7. আইন ও আদালত
  8. আন্তর্জাতিক
  9. ঈশ্বরদী
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গল্প ও কবিতা
  15. চাকরির খবর

দাশুড়িয়াতে ৩২ প্রহরব্যাপী নামযজ্ঞানুষ্ঠান শুরু হচ্ছে আজ

প্রতিবেদক
আমাদের ঈশ্বরদী রিপোর্ট :
মে ১৭, ২০২৩ ১:০৮ অপরাহ্ণ

ঈশ্বরদীর ঐতিহ্যবাহী ধর্মীয় প্রতিষ্ঠান দাশুড়িয়া বারোয়ারী দেবক্রিয়া মন্দিরে ২৪ প্রহরব্যাপী মহানাম ও ৮ প্রহরব্যাপী লীলাকীর্তন শুরু হচ্ছে বুধবার।

১৭ মে অধিবাস কৃর্তনের মাধ্যমে শুরু হওয়া বাৎসরিক এই নামযজ্ঞানুষ্ঠানটি ২২ মে সোমবার শ্রী শ্রী মহাপ্রভুর ভোগ ও মহাপ্রসাদ বিতরণের মধ্যদিয়ে শেষ হবে। এই বছর সুধা নাম পরিবেশন করবে কৃষ্ণ বাসুদেব সম্প্রদায়-সাতক্ষীরা, আনন্দময়ী সম্প্রদায়-বাগেরহাট, জীবনানন্দ সম্প্রদায়-নড়াইল, কৃষ্ণভক্তি সম্প্রদায়-যশোর, জয় গোবিন্দ সম্প্রদায়-খুলনা, রাধা গোবিন্দ সম্প্রদায়-নড়াইল ও নিত্যানন্দ সম্প্রদায়-দাশুড়িয়া এবং লীলাকীর্তন পরিবেশন করবে সুবল কিশোর দাস- গাইবান্ধা, শিখা রানী হালদার-চাঁপাইনবাবগঞ্জ, ডাঃ সমর কৃষ্ণ দাস-বগুড়া।

মন্দির পরিচালনা কমিটির যুগ্ম সম্পাদক সাংবাদিক ও কলামিস্ট গোপাল অধিকারী বলেন, গত বছর শতবর্ষী প্রাচীন এই মন্দিরে নামযজ্ঞানুষ্ঠানে সহকারি ভারতীয় হাইকমিশনার এসেছিলেন। প্রতিবছরের ন্যায় এই বছরও সুষ্ঠু ও ধর্মীয় ভাব-গাম্ভির্যে দেশ মাতৃকার ও বিশ্ব শান্তিকল্পে নামযজ্ঞানুষ্ঠান হবে । মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মাধব কুন্ডু বলেন, দাশুড়িয়ার প্রাচীন বারোয়ারী দেবক্রিয়া মন্দিরটি দাশুড়িয়ার কেন্দ্রীয় মন্দির। গত বছর প্রচুর ভক্তবৃন্দের সমাগম ঘটেছিল। এই বছরও নামযজ্ঞ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকল ভক্তবৃন্দের অংশ গ্রহণে পূণ্যভূমি হবে মন্দির অঙ্গন।
মন্দির পরিচালনা কমিটির সভাপতি প্রদীপ কুমার রাম বলেন, নামযজ্ঞের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই উৎসবটি সার্বজনীন উৎসবে পরিণত হবে আশা করছি। অনুষ্ঠানে প্রায় ১০ হাজার ভক্তবৃন্দের সেবা দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!