মঙ্গলবার , ২২ ফেব্রুয়ারি ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

আলিয়ার পরনে ঢাকাই জামদানি শাড়ি

প্রতিবেদক
বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২২, ২০২২ ৬:৫৭ অপরাহ্ণ
আলিয়ার পরনে ঢাকাই জামদানি শাড়ি

ছবির প্রচারে কত কী না করেন বলিউড তারকারা। মুক্তির আগে ছুটে বেড়ান সারা ভারত, এমনকি ভারতের বাইরেও ছোটেন। সোমবার বলিউড তারকা আলিয়া গেলেন কলকাতা। সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের কলকাতায় অবস্থানের ছবি দিয়ে লিখলেন, ‘কলকাতা আমার জান।

২৫ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে আসছে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’। এ ছবির মুক্তি সামনে রেখে কলকাতায় ছবির প্রচার সারলেন আলিয়া ভাট। অবশ্য টুইটারে সকালেই জানিয়েছিলেন তিনি কলকাতায় যাবেন। কথা রাখলেনও। দক্ষিণ কলকাতার প্রিয়া সিনেমা হলে ছিল ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’র প্রচারের বিশেষ আয়োজন। এখানে ছিল আলিয়ার উজ্জ্বল উপস্থিতি।


খোঁপায় ফুল। সাদা ঢাকাই জামদানি, হাতাকাটা ব্লাউজ, কানে বড় দুল- সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের এমন সাজের ছবি শেয়ার করেন আলিয়া ভাট।


ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে জানা গেছে, এদিন মাইক হাতে নিয়েই কলকাতাকে অভিবাদন জানিয়েছেন আলিয়া। সেই সঙ্গে জানালেন কীভাবে এই চরিত্রের জন্য নিজেকে তৈরি করেছেন। বলেন, ‘প্রতিদিন সকালে শুটিংয়ে গিয়ে বানশালি স্যার–এর সঙ্গে যা আলোচনা হতো, সেটাই সারা দিন মাথায় ঘুরপাক খেত।

আলিয়া জানালেন, গাঙ্গুবাঈ তাঁর খুব প্রিয় চরিত্র, তাই রকস্টার বলে ডাকেন। দুই বছর ধরে গাঙ্গুবাঈকেই নিজের দুনিয়া বানিয়ে নিয়েছিলেন আলিয়া। সেই রেশ এখনো কাটেনি। তাই বাড়ি কিংবা ঘনিষ্ঠ পরিজনদের সঙ্গে কথা বলতে গেলেই গাঙ্গুবাঈয়ের সুরে কথা বলে ওঠেন। প্রচারের পাশাপাশি এদিন সিনেমার নতুন গান ‘মেরি জান’ প্রকাশ্যে নিয়ে এলেন আলিয়া।

একপর্যায়ে গাঙ্গুবাই স্টাইলে হাত জোড় করে প্রণামও করলেন। বাংলায় বলেন, ‘আমার ভালোবাসা আপনাদের সকলকে। ভালো থেকো কলকাতা।’ অনুষ্ঠানে সমাগতদের ২৫ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে গিয়ে ছবি দেখার জন্য অনুরোধ করলেন। এর আগেও কলকাতায় ছবির প্রচারের জন্য এসেছেন। তবে এবার সিনেমার প্রচারটা বোধ হয় আলিয়ার কাছে বিশেষ। এমনিতে আলিয়া স্বাস্থ্যসচেতন। লো-ক্যালরি খাবারই থাকে তাঁর প্রতিদিনের রুটিনে। কিন্তু কলকাতায় গিয়ে সেখানকার জনপ্রিয় নলেন গুড়ের সন্দেশ খেতে ভোলেননি আলিয়া। ২৫ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’।

আলিয়া ভাট

সঞ্জয় লীলা বানসালির ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’ ছবিকে ঘিরে উত্তেজনার পারদ ক্রমেই বেড়ে চলেছে।
‘গাঙ্গুবাই’ রুপি আলিয়া ভাট আবার নিজেকে সুঅভিনেত্রী হিসেবে প্রমাণ করেছেন। আর ছবির ট্রেলারে কিছু ঝলকে আলিয়া বুঝিয়ে দিয়েছেন, তিনি বানসালির সঠিক নির্বাচন। সারা ছবিতে আলিয়ার দাপট দেখা যাবে। আর হবে না-ই বা কেন, তাঁকে ঘিরেই তো সিনেমাটা। মুম্বাইয়ের অখ্যাত গলির কুখ্যাত মহিলা ডন ছিলেন গাঙ্গুবাই। মুম্বাইয়ে তখন সবার রাতের ঘুম কেড়ে নেওয়ার জন্য ‘গাঙ্গুবাই’ নামটা যথেষ্ট ছিল। ত্রাস সৃষ্টিকারী এই মহিলা ডন যৌনকর্মী হিসেবে জীবন শুরু করেছিলেন। অনেকের মতে, আলিয়া তাঁর ক্যারিয়ারের সেরা কাজটি করেছেন এই ছবিতে। আর তার জন্য বড় পারিশ্রমিক হাঁকিয়েছিলেন তিনি। জানা গেছে, আলিয়া ‘গাঙ্গুবাঈ’-এর মতো চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ের জন্য ২০ কোটি রুপি নিয়েছেন।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!